২১ অক্টোবর থেকে সাত কলেজে সশরীরে ক্লাস

২১ অক্টোবর থেকে সাত কলেজে সশরীরে ক্লাস

আগামী ২১ অক্টোবর থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির সশরীরে ক্লাস।

রোববার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা কলেজের অধ্যক্ষ ও অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বিষয়টি দৈনিক আগামীর সময়কে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজে সশরীরে ক্লাস শুরু হচ্ছে। ছয় কলেজের অধ্যক্ষদের সঙ্গে আমার আলোচনা হয়েছে। আমরা ক্লাস শুরু করতে প্রস্তুত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাত কলেজের ক্লাস শুরুর বিষয়ে সার্বিক খোঁজ-খবর রাখছেন বলেও জানান তিনি।

এছাড়াও সশরীরে ক্লাস শুরু করতে ইতোমধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা কলেজ।

এতে বলা হয়েছে, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ২১ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে ঢাকা কলেজের অনার্স ও মাস্টার্স শ্রেণির সব বিভাগের ক্লাস পুনরায় শুরু হবে। নির্দেশনা মতে অনার্স-মাস্টার্স শ্রেণির সব শিক্ষার্থীকে ক্লাসে উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হলো।

অপরদিকে, আগামী ২৪ অক্টোবর থেকে ঢাকা কলেজের অনার্স ও মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের জন্য আবাসিক হলও খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলেজ প্রশাসন। তবে এক্ষেত্রে শিক্ষার্থীদের কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ ফলাফলের অনলাইন সনদ, টিকার সনদের ফটোকপি ও কলেজ আইডি কার্ডের ফটোকপি দেখিয়ে হলে উঠতে হবে। তবে করোনা পরিস্থিতি খারাপ হলে অথবা করোনার প্রাদুর্ভাব বেড়ে গেলে আবার শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মতে ছাত্রবাস বন্ধের সিদ্ধান্ত হলে ছাত্ররা হল ছেড়ে দিতে বাধ্য থাকার শর্তও আরোপ করা হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২০২০ সালের ২১ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য ঢাকা কলেজের সরাসরি শিক্ষাকার্যক্রম ও আবাসিক ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয়।

 

 

আপনি আরও পড়তে পারেন