পাবনায় ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর মৃত্যু

পাবনায় ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর মৃত্যু

পাবনার ভাঙ্গুড়ায় চিকিৎসকের ভুল চিকিৎসায় সাদিয়া ইসলাম ওরফে সুমাইয়া (১১) নামের তৃতীয় শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী ক্লিনিক মালিক ও ডাক্তারদের ঘেরাও করে রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শুক্রবার সন্ধা ৭ টার দিকে এ ঘটনা ঘটে। জীবন্ত, তরতাজা, মিষ্টি মুখের সুমাইয়াকে হারিয়ে তার বাবা-মা’র বুক ফাঁটা কান্নায় কেউই তাদের সান্তনা দেয়ার ভাষা খুজে পাচ্ছেন না।

পাবনায় ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর মৃত্যু

ভাঙ্গুড়া থানা সূত্রে জানা যায়, ভাঙ্গুড়া উপজেলার বেতুয়ান গ্রামের পল্লী চিকিৎসক শহিদুল ইসলামের মেয়ে সাদিয়া ইসলাম ওরফে সুমাইয়া কে অ্যাপেনডিস্ক অপারেশনের জন্য ভাঙ্গুড়ার হেলথ কেয়ার এন্ড ডায়গনিষ্টক সেন্টারে ভর্তি করা হয়। সন্ধ্যা ৭টার দিকে ঐ ক্লিনিকের মালিক আব্দুল জব্বার নিজেই তাকে অজ্ঞান করতে ইঞ্জেকশন দেন। এর পর রাজশাহী মেডিকেল কলেজের সার্জারী বিভাগের কনসালট্যান্ট ডা. মহিবুল হাসান তাকে অস্ত্রপাচার করার মূহুর্তে সুমাইয়ার মৃত্যু ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়।

13925320_931062833671374_2150733992390824802_n

নিহতের পিতা বেতুয়ান গ্রামের পল্লী চিকিৎসক শহিদুল ইসলাম জানান, ‘ক্লিনিক মালিক জব্বার অ্যানেসথেসিষ্ট না হয়েও প্রায়ই রোগীদের অজ্ঞান করে থাকেন। তা ছাড়া ডা. মহিবুল আলমের ভুল চিকিৎসায় তার মেয়ের মৃত্যু হয়েছে’। অপর একটি সুত্র জানায়, লক্ষ টাকার রফায় এলাকার প্রভাবশালী ব্যক্তি সাইফুল ইসলাম ও পুলিশ বিষয়টি সুরাহা করে নিতে নিহতের পিতা মাতা ও আত্মীয়দের চাপ দিচ্ছে।

এ ব্যাপারে ভাঙ্গুড়া থানার ওসি (তদন্ত) আব্দুর রবের সঙ্গে সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আত্মীয় স্বজনের অনুরোধে লাশ ময়না তদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেওয়া হয়েছে’।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment