মানিকগঞ্জে দুই ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা

কামরুল হাসান খান ইটের প্রকৃত পরিমাপ কম থাকায় মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার দুটি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। জেলা ক্যাবের সাধারণ সম্পাদক সামছুল নবী তুলিপ জানান, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের জেলার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী নেতৃত্বে মঙ্গলবার বিকেলে সাটুরিয়া উপজেলার হাজিপুর এলাকায় এমআরবি ব্রিক্স ও বিবিবি ব্রিক্সে অভিযান পরিচালনা করা হয়। নিয়ম অনুয়ায়ী একটি ইটের পরিমাপ হওয়া উচিত দৈর্ঘ্য ২৪ সেন্টিমিটার, প্রস্থ্য ১১.৫ সেন্টিমিটার ও উচ্চতা ৭ সেন্টিমিটার। কিন্তু ওই দুই ইটভাটার উৎপাদিত ইটের পরিমাপ সঠিক পাওয়া যায়নি। এই কারনে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী এমআরবি ব্রিক্স ও বিবিবি ব্রিক্সকে এক লাখ টাকা করে জরিমানা আদায় করা হয়। ভোক্তাদের সচেতন করার জন্য বিভিন্ন লিফলেটও বিতরন করা হয়।

কামরুল হাসান খান
ইটের প্রকৃত পরিমাপ কম থাকায় মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার দুটি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।
কামরুল হাসান খান   ইটের প্রকৃত পরিমাপ কম থাকায় মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার দুটি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।  জেলা ক্যাবের সাধারণ সম্পাদক সামছুল নবী তুলিপ জানান, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের জেলার সহকারী পরিচালক  ইফতেখারুল আলম রিজভী নেতৃত্বে মঙ্গলবার বিকেলে সাটুরিয়া উপজেলার হাজিপুর এলাকায় এমআরবি ব্রিক্স ও বিবিবি ব্রিক্সে অভিযান পরিচালনা করা হয়। নিয়ম অনুয়ায়ী একটি ইটের পরিমাপ হওয়া উচিত দৈর্ঘ্য ২৪ সেন্টিমিটার, প্রস্থ্য ১১.৫ সেন্টিমিটার ও উচ্চতা ৭ সেন্টিমিটার। কিন্তু ওই দুই ইটভাটার উৎপাদিত ইটের পরিমাপ সঠিক পাওয়া যায়নি। এই কারনে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী এমআরবি ব্রিক্স ও বিবিবি ব্রিক্সকে এক লাখ টাকা করে জরিমানা  আদায় করা হয়। ভোক্তাদের সচেতন করার জন্য বিভিন্ন  লিফলেটও বিতরন করা হয়।জেলা ক্যাবের সাধারণ সম্পাদক সামছুল নবী তুলিপ জানান, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের জেলার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী নেতৃত্বে মঙ্গলবার বিকেলে সাটুরিয়া উপজেলার হাজিপুর এলাকায় এমআরবি ব্রিক্স ও বিবিবি ব্রিক্সে অভিযান পরিচালনা করা হয়। নিয়ম অনুয়ায়ী একটি ইটের পরিমাপ হওয়া উচিত দৈর্ঘ্য ২৪ সেন্টিমিটার, প্রস্থ্য ১১.৫ সেন্টিমিটার ও উচ্চতা ৭ সেন্টিমিটার। কিন্তু ওই দুই ইটভাটার উৎপাদিত ইটের পরিমাপ সঠিক পাওয়া যায়নি। এই কারনে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী এমআরবি ব্রিক্স ও বিবিবি ব্রিক্সকে এক লাখ টাকা করে জরিমানা আদায় করা হয়। ভোক্তাদের সচেতন করার জন্য বিভিন্ন লিফলেটও বিতরন করা হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment