আজ থেকে শুরু সান্তাহারে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা

আজ থেকে শুরু সান্তাহারে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা

তরিকুল ইসলাম জেন্টু, আদমদিঘী(বগুড়া)প্রতিনিধিঃ
সান্তাহারের দোগাছী মাঠে আজ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে আঞ্চলিক বিশ্ব ইজতেমা। নওগাঁ শহরের নাটোর বাইপাস সান্তাহার দোগাছী মাঠ নামক স্থানে ২৫, ২৬ ও ২৭ জানুয়ারী তিন দিনব্যাপী ইজতেমা অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার সকাল থেকে বিভিন্ন স্থান থেকে মুসল্লিদের ইজতেমা ময়দানে সমবেত হতে দেখা গেছে। ইজতেমায় মুসল্লিদের থাকা, খাওয়া, ওজু, গোসলের ব্যবস্থা করা হয়েছে।
আজ থেকে শুরু সান্তাহারে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমানওগাঁ জেলা আঞ্চলিক বিশ্ব ইজতেমার দায়িত্বরত জিম্মাদার আলহাজ্ব নজরুল ইসলাম তোতা জানান, ইজতেমায় প্রায় ৫ লক্ষাধিক মানুষের সমাগম হবে। এ উপলক্ষে ইজতেমার সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে। ইজতেমায় অংশ নিতে এরই মধ্যে বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা দলে দলে আসতে শুরু করেছেন। তিনি আরো জানান শনিবার বেলা ১১টায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ইজতেমা। ইজতেমা মাঠের চারপাশকে ঘিরে শত শত অস্থায়ী দোকান ঘর স্থাপন করা হয়েছে। ইজতেমায় আগতদের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে একাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। এছাড়া বিশুদ্ধ পানি সরবরাহ, স্যানিটেশন ও বর্জ্য অপসারণের ব্যবস্থা করা হয়েছে। অসুস্থদের চিকিৎসার জন্য ব্যবস্থা রাখা হয়েছে।

নওগাঁ জেলার মান্দা উপজেলা থেকে আসা আব্দুল জলিল জানান, বিশ্ব ইজতেমার জন্য শীতের সময় কষ্ট করে ঢাকায় যেতে হতো। এখন জেলায় ইজতেমা হওয়ায় সুবিধা হয়েছে। তিনি জানান আশপাশের জেলার অনেক মুসল্লিরাসহ স্থানীয়রা দলে দলে ইজতেমায় অংশ নিচ্ছেন। বিশ জনের একটা দল ইজতেমার ময়দানে এসেছেন আল্লাহকে রাজি-খুশি করার জন্য। আখেরি মোনাজাত করে বিদায় নিবেন।

আদমদীঘি উপজেলা থেকে আসা আব্দুল কুদ্দুস জালালাবাদি জানান, আমরা সবাই মহান আল্লাহকে রাজি-খুশি করার জন্যই ইজতেমা ময়দানে ১২০ জনের ১টি দল নিয়ে এসেছি।

নিরাপত্তা রক্ষাকারী বাহিনি জয়পুরহাট র‌্যাব-৫ পরিদর্শক আলিম হোসেন জানান, ইজতেমায় কোন ধরনের অপ্রীতিকর যেন না ঘটে এজন্য প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার জন্য ব্যবস্থা করা হয়েছে

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment