ডিএনসিসি উপনির্বাচন নিয়ে সিদ্ধান্ত রবিবার

ডিএনসিসি উপনির্বাচন নিয়ে সিদ্ধান্ত রবিবার

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের তফসিল স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বিরুদ্ধে ইসির লিভ টু আপিল চেয়ে করা আবেদনের ওপর শুনানি মুলতবি করেছেন চেম্বার জজ আদালত।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমদু হোসেনের চেম্বার জজ আদালত শুনানির জন্য আগামী ৪ ফেব্রুয়ারি (রোববার) দিন ধার্য করেন।

নির্বাচন কমিশনের (ইসি) আইনজীবী তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের তফসিল ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে লিভ টু আপিল করেছে ইসি।

গত ১৭ জানুয়ারি বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট ডিএনসিসি নির্বাচনের তফসিলের কার্যকারিতা স্থগিত করেন। একই সঙ্গে ওই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল কেন ‘আইনগত কর্তৃত্ব বহির্ভূত’ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেন।

ডিএনসিসি মেয়রের শূন্য পদে উপনির্বাচনের ঘোষিত তফসিলের স্থগিত চেয়ে হাইকোর্টে পৃথক দুটি রিট দায়ের করেন উত্তরের বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান।

গত বছরের ৩০ নভেম্বর মেয়র আনিসুল হকের আকস্মিক মৃত্যুর পর ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের জন্য গত ৯ জানুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment