প্রতারকের খপ্পরে পোশাক কারখানার মালিক আজ পথে

প্রতারকের খপ্পরে পোশাক কারখানার মালিক আজ পথে

সাভারে প্রতারক চক্রের খপ্পরে পড়ে একটি তৈরি পোশাক কারখানার মালিক প্রায় ১৪ কোটি টাকার পোশাক বানিয়ে ক্ষতির মুখে পড়েছেন। এঘটনায় প্রতারক চক্র ওই পোশাক কারখানার মালিককে পথে বসিয়েছে। ইতোমধ্যে নিজের ব্যবহৃত ফ্ল্যাট বিক্রি করে শ্রমিকদের পাওনা পরিশোধ করেছেন।
প্রতারকের খপ্পরে পোশাক কারখানার মালিক আজ পথেঘটনাটি ঘটেছে সাভারের বিরুলিয়া রোড ধরেন্ডা দক্ষিণ কৃষ্ণপুর এলাকায় ড্রেস আপ লিমিটেড কারখানায়। ড্রেপ আপ লিমিটেড কারখানার ম্যানেজিং ডিরেক্টর গোলাম মোস্তফা জানান রাজধানীর আর এইচ এস নামের একটি ভুয়া প্রতিষ্ঠান এর পরিচালক সাঈদ নামের এক ব্যক্তি ভুয়া এলসি খুলে বায়ারদের নাম করে তাকে ২৪ হাজার পিচ জ্যাকেট ও ৬০ হাজার কার্গো লট অর্ডার দেন। পরে তিনি কয়েক মাস ধরে ওই পোশাক গুলো কারখানায় তৈরি করেন।

পরে ওই প্রতিষ্ঠান এর পরিচালক সাঈদ তার সাথে যোগাযোগ বন্ধ করে দেন। পরে তিনি খোঁজ খবর নিয়ে জানতে পারেন আর এইচ এস নামের কোন প্রতিষ্ঠান নেই এবং ভুয়া এলসির মাধ্যমে কাজ গুলো বায়ারদের নাম করে অর্ডার দিয়ে ছিলেন ওই প্রতারক চক্র। এঘটনায় ওই প্রতারক চক্র তাকে বথে বসিয়েছে।

ওই পোশাক গুলোর বাজারদর অনুমানিক ১৪ কোটি টাকা। এঘটনায় তার কারখানায় প্রায় ১৫’শ শ্রমিকদের বেতন দেওয়া নিয়ে অনিশচয়তা দেখা দিয়েছে। তার পোশাক কারখানা বন্ধ হওয়ার পথে রয়েছে। ওই পোশাক গুলো এখন কারখানার ভিতরে রয়েছে। এদিকে তাকে আলফা ক্রিয়েশন নামের আরেকটি প্রতিষ্ঠান তার কাজ থেকে কয়েক হাজার গার্মেন্টস পোশাক অর্ডার দিয়ে বানিয়ে নিলে এখনো বাকি টাকা পরিশোধ করছে না। এমন অবস্থায় তিনি মানবেতর জীবন যাপন করছেন। ইতোমধ্যে শ্রমিকদের বেতন দেওয়ার জন্য তিনি রাজধানীর বসুন্ধরা এলাকায় নিজের একটি ফ্ল্যাট বিক্রি করেছেন।

এদিকে এঘটনায় তিনি ওই প্রতারক চক্রের বিরুদ্ধে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা হলেও পুলিশ কোন প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। এদিকে বাংলাদেশ পোশাক রপ্তানী প্রক্রিয়াজাত করণ প্রতিষ্ঠান বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বলেন ওই প্রতারক চক্র ভুয়া এলসি খুলে আরও কয়েকটি প্রতিষ্ঠানের মালিককে পথে বসিয়েছে আমরা অভিযোগ পেয়েছি ওই প্রতারক চক্রের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment