মঞ্চ ভেঙে পড়লেন মেয়র খোকন

মঞ্চ ভেঙে পড়লেন মেয়র খোকন

জনতার মুখোমুখি অনুষ্ঠান। মঞ্চে বসা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। প্রশ্ন করবেন নাগরিকরা। হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মঞ্চ। মেয়র পড়লেন মাটিতে।
মঞ্চ ভেঙে পড়লেন মেয়র খোকনপরিমরি করে মেয়রকে উদ্ধার করতে ছুটে যান নগরভবনের কর্মীরা। তবে তিনি আঘাত পাননি। উঠে দাঁড়িয়ে খোঁজ নেন অন্যদের। আর আয়োজন শেষ করা হয় দ্রুত। ঘটনাটি ঘটেছে শাহবাগের পরিবাগের নালিরপরে। ২১ নং ওয়ার্ডের নাগরিকদের সমস্যা শুনতে সেখানে যান সাঈদ খোকন। কিন্তু প্রশ্নোত্তর পর্ব শুরু হওয়ার আগেই ঘটে যায় দুর্ঘটনা।

জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার পর নিয়মিতভাবেই এই ধরনের মত বিনিময় বা নাগরিকদের কাছ থেকে সমস্যার কথা শুনে আসছেন মেয়র খোকন। পরিবাগের অনুষ্ঠানেও এসেছিল উল্লেখযোগ্য সংখ্যক স্থানীয়রা। এ উপলক্ষে তৈরি করা হয় বেশ বড়সর একটি মঞ্চ। সেটি তৈরি করে সিটি করপোরেশনের কর্মীরাই। মেয়রসহ ৪০ জনের মতো ছিলেন মঞ্চে। কিন্তু তাদের ভার নিতে পারল না খুঁটি। দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ ভেঙে পড়ে সেটি।
মঞ্চ ভেঙে পড়লেন মেয়র খোকনতবে ব্যাথা পাননি মেয়র। মঞ্চ ভেঙে পরার পরপর উঠে দাঁড়িয়ে জানতে চান অন্যদের কী অবস্থা? অন্যরাও বলেন, তারা ভালোই আছেন। ১ নম্বর ওয়ার্ডের সার্বিক উন্নয়ন, ভবিষ্যৎ পরিকল্পনা ও নাগরিক সমস্যা শুনে সমাধান দিতেই আয়োজন করা হয়েছিল ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ নামে এই অনুষ্ঠানের। মঞ্চ ভাঙার কারণে উদ্দেশ্য পূরণ হয়নি। মেয়র বলেন, ‘আল্লাহর রহমতে আমাদের কারো কোন ক্ষতি হয়নি। সবাই ভালো আছেন। আজ আর বেশি প্রশ্ন নেব না। মঞ্চ ভেঙে গেছে, দুই একটি প্রশ্ন নিয়ে তাড়াতাড়ি শেষ করব।’

এরপর মেয়র তিনজন নাগরিকের প্রশ্ন নেন এবং তা সমাধানে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান সম্পত্তি কামরুল ইসলাম চৌধুরী, প্রধান বর্জ্য কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সালাহউদ্দিন আহমেদ এবং দক্ষিণ সিটির কাউন্সিলররা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment