বাউফলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সিলেবাজ বাণিজ্য

বাউফলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সিলেবাজ বাণিজ্য কামরুল হাসান

 বাউফল প্রতিনিধিঃ
বাউফল উপজেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীদের সিলেবাজ ক্রয় বাধ্যতামূলক করে সিলেবাজ বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই শিক্ষা কর্মকর্তার নাম মো. রিয়াজুল হক।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলায় ২৩৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৪৫ হাজার ৯৮ জন শিক্ষার্থী রয়েছে। সাত থেকে দশ টাকা করে ওই সিলেবাজ প্রত্যেক শিক্ষার্থীদের কাছে বিক্রি করা হচ্ছে। বিদ্যালয়ের শিক্ষার্থী সংখ্যা অনুযায়ি প্রত্যেক প্রধান শিক্ষকের কাছ থেকে সাত টাকা করে সব টাকা একত্রে আদায় করা হচ্ছে। আদায়ের দায়িত্বে আছেন সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা কর্মকর্তা। পরে ওই টাকা নিয়ে নেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ইউইও) মো. রিয়াজুল হক বলেন,‘বার্ষিক পরিকল্পনা করে একটি সিলেবাজ তৈরি করে প্রত্যেক বিদ্যালয়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থী কিংবা অভিভাবকেরা নিতে চাইলে নিতে পারেন। সেক্ষেত্রে প্রিন্টিং খরচ বাবদ শিক্ষকেরা কিছু টাকা নিতে পারেন। তবে কাউকে জোড় করা হচ্ছে না ৷

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment