লৌহজংয়ের মেদিনী মন্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ

লৌহজংয়ের মেদিনী মন্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ
স্টাফ রিপোর্টার:-
 মুন্সীগঞ্জের লৌহজংয়ের ‘মেদিনী মন্ডল আনোয়ার চৌধুরী উচ্চবিদ্যাল’য়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের এমপি ও সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি।

বিশিষ্ট ইসলামকি চিন্তাবিদ, শিল্পপতি, দানবীর, আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান ও বিদ্যালয়টির পরিচালনা পরিষদের সভাপতি এমএম এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা চেয়ারম্যান আলহাজ¦
মো. ওসমান গণি তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল রশিদ শিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, মেদিনী মন্ডল ইউপি চেয়ারম্যান মো. আশরাফ হোসেন খান, মেদিনী মন্ডল ইউপি আ.লীগ সভাপতি আলী আকবর, আমিন মোহাম্মদ গ্রুপের উপদেষ্ঠা ও সমাজ সেবক আলহাজ¦

হায়দার হোসেন, ইউপি যুবলীগ সভাপতি মো. হামিদুল ইসলাম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক নারায়ন চন্দ্র মন্ডল, বক্তব্য রাখেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা আনোয়ার চৌধুরীর দৌহিদ্র দিপু চৌধুরী প্রমূখ। অনুষ্ঠনে উপস্থিত ছিলেন প্রকাশিতব্য দৈনিক সময়ের আলো পত্রিকার সম্পাদক রফিকুল ইসলাম রতন, প্রকাশক গাজী আহমেদ উল্লাহ্। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন আবুল কাশেম খান খোকন।

প্রধান অতিথি সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, খেলাধূলা মানুষের মন মানুষিকতা পরিপূর্ণ করে। তাই শিক্ষার্থীদের জন্য খেলাধুলা একান্তভাবে প্রয়োজন। মুন্সীগঞ্জ এক সময় পড়ালেখায় সর্ব নিন্মে ছিল। আর আজ আমরা পড়া লেখায় অনেক উপরে চলে গেছি। তাই তোমাদের মানুষ হতে হবে।

আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা বছরের শুরুতে তোমাদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। সরকার শিক্ষার্থীদের পড়ালেখার ব্যাপারে খুবই গুরুত্ব দিচ্ছে। তোমাদের উচিৎ পড়ালেখাকে সঠিকভাবে এগিয়ে নিয়ে দেশের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠা।

সভাপতি এনামুল হক বলেন, তিনি বিদ্যালয়টির দায়িত্ব নেবার পর এর শিক্ষার মান অনেকাংশে এগিয়ে গেছে। বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আনোয়ার  চৌধুরীর প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি একটি মডেল স্কুলে রূপান্তরের চেষ্টা করা হচ্ছে।

এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, খেলা ধুলার সাথে জড়িত থাকলে মানুষের মন,মনস  ও শরীর সব ভাল থাকে। একজন খেলোয়র ব্যস্ত থাকে খেলা নিয়ে, তাই অন্যায়ের সাথে জড়িয়ে যাবার মত তার হতে সময় থাকে না। তাই সকলকে খেলাধূলা করা উচিৎ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment