স্বাধীনতা দিবসে সিলেট পেশাজীবি সম্বনয় ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত

স্বাধীনতা দিবসে সিলেট পেশাজীবি সম্বনয় ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেট প্রতিনিধি:
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সিলেট পেশাজীবি সম্বনয় ফোরামের উদ্যোগে সোমবার সকাল ১১টায় নগরীর সোবহানীঘাটস্থ একটি অভিজাত হোটেলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোশাল এনগেজমেন্ট ফর লাইভলিহুড ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও বেসিক ব্যাংক লিঃ সহ-ব্যবস্থাপক মোঃ আব্দুর রশিদ খান রাশেদের সভাপতিত্বে এবং রাগীব রাবেয়া মেডিকেল কলেজের ডা. মাহবুব হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ডা. এ কে মোমেন।

প্রধান অতিথির তার বক্তব্যে তিনি বলেন,  বঙ্গবন্ধু অল্প সময়ের মধ্যে আমাদের জন্য অনেক কিছু করে গেছেন, যা আমাদের ঋনশোধ করার মত নয়।

তিনি ছাত্র-ছাত্রীদের বলেন, তোমরা ডিসিপ্লিন মেনে চলবে, ডিসিপ্লিন মেনে চললে অনেক লাভবান হবে। এ পৃথিবীতে অনেক জ্ঞানীগুনী রয়েছেন যারা ৪০ বছর বয়সের মধ্যে অনেক কিছু অর্জন করেছেন এমনকি আমাদের মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) তিনিও ৪০ বছর বয়সের মধ্যে নবূয়ত লাভ করেন।

তিনি বলেন, যে ছাত্রছাত্রীদের  কিভাবে কাজে লাগাতে হবে সুশিক্ষায় তাদের গড়ে তোলাতে হবে সেই প্রচেষ্টায় কাজ করে যেতে হবে। আমরা অত্যন্ত খুশি যে বঙ্গবন্ধু এত অল্প সময়ের মধ্যে স্বাধীনতা এনে দিয়েছেন।

তিনি বলেন, সিলেটে প্রথম ডিজিটাল রুপে রূপান্তরিত হবে। যে খানে থাকবে ১৫০০ সিসিটিবি যাতে করে ক্রাইম না হতে পারে। এই উন্নয়নের ধারাবাহিকাতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালে মধ্য আয়ের দেশ ২০৪১ সালে স্বয়ং সম্পূর্ণ ও (এসডিজি) অর্জনকারী দেশ হিসেবে অর্ন্তভূক্ত হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হলিসিটি লায়ন্স ক্লাবের সাধারন সম্পাদক কাজী মুকিত সুমন এ ভি পি ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি. মোহাম্মদ আব্দুল বাছিত, শিক্ষা নবিস আইনজীবী আবুল হাসনাত বুলবুল, সিলেট মহানগর যুবলীগের আবহাবায়ক আলম খান মুক্তি, ৪নং খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এড. আফসর আজিজ শিক্ষা নবিস চিকিৎসক ও আইনজীবীদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- শিক্ষানবিস আইনজীবী আশরাফুল রহমান জুয়েল, প্রশাসনিক কর্মকর্তা রবিউল ইসলাম জুয়েল শাবিপ্রবি, এম এস এস শাবিপ্রবি আব্দুল্লাহ আল মাছুম, শিক্ষানবিস আইনজীবী মোঃ ইসলাম উদ্দিন, শাবিপ্রবি ছাত্রদের পক্ষে রানা নাবিদ, শিক্ষানবিস চিকিৎসক মোঃ মুশফিকুর রহমান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment