খালেদার অসুস্থতা বিষয়ে কিছু জানায়নি ঢামেক

খালেদার অসুস্থতা বিষয়ে কিছু জানায়নি ঢামেক

কারাগারে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষা করে মেডিকেল বোর্ডের সদস্যরা কী সমস্যা পেয়েছেন বা কী সিদ্ধান্ত হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য জানাতে পারেনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) কর্তৃপক্ষ।

 

হাসপাতালের উপ-পরিচালক ডা. মোঃ শাহ আলম তালুকদার সোমবার এক ব্রিফিংয়ে বলেন, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড এখন পর্যন্ত কোনো প্রতিবেদন বা কোনো তথ্য তাদের জানায়নি।

 

মেডিকেল বোর্ডের রির্পোট পাওয়ার পর বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে পরবর্তী করণীয় ঠিক করা হবে বলে জানান তিনি।

 

দুর্নীতি মামলায় কারাগারে থাকা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে তার দল বিএনপির উদ্বেগের মধ্যে কারা কর্তৃপক্ষের অনুরোধে শনিবার ওই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

 

ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক শামসুজ্জামান নেতৃত্বাধীন এ বোর্ডের অপর সদস্যরা হলেন ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন)।

 

বোর্ডের সদস্যরা রবিবার কারাগারে গিয়ে খালেদা জিয়াকে দেখে আসার পর অধ্যাপক শামসুজ্জামান বলেছিলেন, উনার চিকিৎসা চলছে। প্রয়োজনীয় ওষুধ সেবন করছেন। আজ তার স্বাস্থ্য পরীক্ষার পর নতুন করে কিছু ওষুধ যুক্ত করা হয়েছে। আর কিছু বিষয় পরীক্ষার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

 

খালেদা জিয়ার শারীরিক সমস্যাগুলো কী- জানতে চাইলে এই চিকিৎসক বলেন, একজন রোগীর রোগের বিষয়টি একান্ত তার। সে বিষয়ে জানানো ঠিক নয়।

 

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসকরা আগে জানিয়েছিলেন, ৭৩ বছর বয়সী খালেদা জিয়ার হৃদযন্ত্র, চোখ ও হাঁটুর সমস্যা রয়েছে। সেজন্য তাকে নিয়মিত নানা রকম ওষুধ খেতে হয়।

 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন রবিবার বলেছিলেন, মেডিকেল বোর্ডের পরামর্শ এবং পরবর্তী করণীয় সোমবার কারা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়ে দেয়া হবে। তারাই সে অনুযায়ী ব্যবস্থা নেবে।

 

খালেদার জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি জানাতে সোমবার ঢাকা মেডিকেলের মিডিয়া রুমে পরিচালকের ব্রিফিংয়ে আসার কথা ছিল। সকাল ১১টার সেই ব্রিফিং শুরু হয় আধা ঘণ্টা পর। নাসির উদ্দিনের বদলে সেখানে ব্রিফ করেন উপ-পরিচালক ডা. শাহ আলম।

 

তিনি বলেন, হাসপাতালের পরিচালক প্রধানমন্ত্রীর একটি অনুষ্ঠানে থাকায় তার প্রতিনিধি হিসেবে তিনি এসেছেন ব্রিফ করতে। কিন্তু সেই ব্রিফিংয়ে নতুন কোনো তথ্য উপপরিচালক দিতে পারেননি।

 

ডা. শাহ আলম বলেন, মেডিকেল টিম এখন পর্যন্ত কোনো প্রতিবেদন বা তথ্য আমাদের পরিচালককে দেননি। ফলে উনার (খালেদা জিয়া) স্বাস্থ্যগত অবস্থা কী, আদৌ কোনো পরীক্ষা তার লাগবে কি না, সে বিষয়ে কোনো তথ্য আমাদের কাছে নেই্।

 

মেডিকেল বোর্ডের প্রতিবেদন বা নতুন কোনো তথ্য পেয়ে তা কারা কর্তৃপক্ষকে পাঠানো হবে জানিয়ে উপপরিচালক বলেন, তিনি আমাদের রোগী নন। আমাদের হাসপাতালে ভর্তি নন। এ কারণে স্বাস্থ্য পরীক্ষার ফলফল কারা কর্তৃপক্ষকে পাঠানো হবে। ওখান থেকেই আপনারা জেনে নেয়ার চেষ্টা করবেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment