কোটা সংস্কারের দাবিতে চুয়েটেও আন্দোলন শুরু

কোটা সংস্কারের দাবিতে চুয়েটেও আন্দোলন শুরু

আমির হামজা রাউজান প্রতিনিধিঃ
কোটা সংস্কারের দাবিতে পূর্বঘোষিত আন্দোলনের অংশ হিসেবে সব ধরনের ক্লাস বর্জন করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-(চুৃয়েট) এর সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল (৯-এপ্রিল) ‌সোমবার সকাল হ‌তে ক্লাস বর্জন ক‌রে তারা ক্যাম্পা‌সের প্রবেশ পথে দাড়িয়ে ব্যানার, ফেস্টুন, নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করেন শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন দাবি নিয়ে ক্যাম্পাসে ভিতরে শান্তিপূর্ণ অান্দোলন করেন।

চুয়েটের শিক্ষার্থী হাফিজুর রহমান বলেন, ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা প্রতিবাদ ও কোটা সংস্কার দাবিতে চুয়েট ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও শান্তিপূর্ণ অান্দোলন করা হয়। কোটা সংস্কার আন্দোলন আমাদের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন, বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কার চাই, কোটা সংস্কারের পক্ষে আন্দোলন করছে আমরা তাদের সাথে একাত্মতা প্রকাশ করছি।

এ‌দি‌কে আ‌ন্দোলনকারী‌ শিক্ষার্থীরা যাতে ক্যাম্পা‌সে কোন রকম নাশকতামূলক ঘটনা করতে না পারে তার জন্য সর্বোচ্চ সতর্কতাও শক্ত অবস্থান ছিল রাউজান থানার পুলিশ।

ক্যাম্পা‌সের গে‌টে অবস্থান নেয়া চুয়েট পুলিশ ফাঁড়ির এস আই বাবুল বলেন, সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে চুয়েটে আন্দোলনকারী শিক্ষার্থীরা শান্তিপূর্ণ বাবে তারা তাদের বিক্ষোভ মিছিল এ অান্দোলন করেছেন। এতে কোন রকম অপ্রতিকর ঘটনা ছাড়াই তাদের অান্দোলন শান্তিপূর্ণ বাবা শেষ হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment