সালাহ-ফিরমিনোর জোড়া গোলে লিভারপুলের জয়

সালাহ-ফিরমিনোর জোড়া গোলে লিভারপুলের জয়

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে সালাহ-ফিরমিনোর জোড়া গোলে রোমাকে ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুর। এই জয়ে ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠার লড়াইয়ে কিছুটা এগিয়ে রইলো পাঁচবারের চ্যাম্পিয়ন লিভারপুল।

এইদিন পুরো ম্যাচ জুড়ে ছন্দে ছিলেন মোহাম্মদ সালাহ এবং রবের্তো ফিরমিনো। সতীর্থদের গোলে অবদান রাখার পাশাপাশি দুই জনেই করেন জোড়া গোল। তবে শেষের দিকে দুটি গোলে আশা জাগিয়ে রেখেছে ইতালির ক্লাবটিও।

নিজেদের মাঠে ম্যাচের শুরুতে লিভারপুলের কিছুটা ছন্দ পতন হলেও পরে আস্তে আস্তে ম্যাচে ফিরে তারা। ম্যাচের ৩৫তম মিনিটে সোলাহার গোলে প্রথম এগিয়ে যায় স্বাগতিকরা। ফিরমিনোর পাস ধরে কোনাকুনি শটে বল ঠিকানায় পাঠান লিভারপুল নায়ক সালাহ।

তার দশ মিনিট পরে আবারও ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। এবারও ফিরমিনো বাড়ানো বল ধরে ডি-বক্সের বাহিরে থেকে জোরালো শটে গোলরক্ষকের উপর দিয়ে বল জালে পাঠান মিশরের এই ফরোয়ার্ড।

৫৬তম মিনিটে দলের পক্ষে তৃতীয় গোল করেন সাদিও মানি। সালাহর পাস পেয়ে ডান দিক থেকে গোলরক্ষককে পরাস্ত করে বল ঠিকানায় পাঠান তিনি। তার চার মিনিট পরেই গোল উৎসবে যোগ দিলেন ফিরমিনো। সাত মিনিটের মধ্যেই দুই বার জালে বল পাঠান তিনি।

আর শেষের দিকে জ্বলে উঠে রোমা। ৮১তম মিনিটে নাইনগোলানের বাড়ানো বল পেয়ে লক্ষভেদ করেন এদিন জেকো।  তার চার মিনিট পরেই স্পট কিকে দলের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিয়েগো পেরোত্তি। অবশেষে ৫-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়লো অতিথিরা।

চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগ হবে আগামী বুধবার রোমার মাঠে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment