সাভারে রাসায়নিক গ্যাসে দুই শ্রমিকের মৃত্যু, আহত ১ 

সাভারে রাসায়নিক গ্যাসে দুই শ্রমিকের মৃত্যু, আহত ১ 
মোহাম্মদ আব্দুস সালাম (রুবেল) সাভার প্রতিনিধি:
সাভারের হেমায়েতপুর চামড়া শিল্প নগরী প্রিন্স লেদার  কারখানার  কাজ করার সময় রাসায়নিক গ্যাসে আক্রান্ত হয়ে  দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। একই কারখানার   অপর এক শ্রমিক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। গতকাল বুধবার (২ মে)  দুইটার দিকে সাভারের হেমায়েতপুরে এলাকার প্রিন্স লেদার কারখানায়  দুপুরে এই ঘটনা ঘটে।
প্রিন্স লেদার কারখানার মৃত দুই শ্রমিকের নাম হাসান (২৫) ও মাহবুব (৫০)।  গুরুতর অসুস্থ মোয়াজ্জেম নামের অপর এক শ্রমিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। প্রিন্স লেদার
কারখানার মৃত ব্যক্তিদের
 সহকর্মী আরিফ হোসেন বলেন  ওই কারখানার  পানির সঙ্গে রাসায়নিক গ্যাস মেশানোর কাজ করছিলেন তাঁরা।  তিনজন কাজ করার সময়  গ্যাসে আক্রান্ত হয়ে হাসান, মাহবুব ও মোয়াজ্জেম অসুস্থ হয়ে পড়েন। উদ্ধার করে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে  হাসান মারা যান। উন্নত চিকিৎসার জন্য  মাহবুবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পাঁচটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকেও  মৃত ঘোষণা করেন।
ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক  বাচ্চু মিয়া  বলেন ময়নাতদন্তের জন্য মাহবুবের লাশ হাসপাতালের  মর্গে রাখা হয়েছে।  মোয়াজ্জেমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসা চলছে। মোয়াজ্জেম সুস্থ হলে পুরু বিষয়টি বিস্তারিত জানা যাবে বলেন পুলিশ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment