দেশে ফিরে নিজের ভয়াবহ অভিজ্ঞতার কথা জানালেন মাহমুদুল্লাহ

ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার পর নিউজিল্যান্ডে শেষ টেস্ট বাতিল হওয়ার পর দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দল।

আজ শনিবার (১৬ মার্চ) রাত ১০টা ৪০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে কোচিং স্টাফ সহ ১৯ জনের দল।গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।দেশে ফিরেই গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

ওই দিনের ঘটনার বর্ণনা দিতে গিয়ে মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, আমরা ভাগ্যবান বেঁচে দেশে ফিরে এসেছি। ঘটনার দিন রাতে ঘুমাতে পারিনি। ওই দিনের অভিজ্ঞতা ভাষায় প্রকাশ করা যাবে না।

এই সফরে যাওয়া ১৫ ক্রিকেটার একই ফ্লাইটে দেশে ফিরেছেন। মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, মুমিনুল হক, খালেদ আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, আবু জায়েদ ও সৌম্য সরকারের সঙ্গে বিমানে ছিলেন কোচিং স্টাফের চারজন।

এর আগে স্থানীয় সময় শনিবার (১৬ মার্চ) দুপুরে ক্রাইস্টচার্চ বিমানবন্দরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে দেশের উদ্দেশে নিউজিল্যান্ড ছেড়েছে টাইগাররা। অস্ত্রসজ্জিত পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তাবেষ্টনীতে তারা হোটেল থেকে বিমানবন্দরে পৌঁছান।

বিমানে ওঠার আগ মুহূর্তে মুশফিক স্বস্তির নিঃশ্বাস ফেলেন। টুইটারে তার পোস্ট ছিল, ‘ইনশাল্লাহ, শেষ পর্যন্ত দেশে ফিরছি।’ অবশেষে তারা ফিরলেন এবং কেটে গেলো দেশের মানুষের উদ্বেগও।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment