জিয়া ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করেছেন: হানিফ

জিয়া ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করেছেন: হানিফ

জিয়াউর রহমান ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করে মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করেছেন বলে অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক হানিফ।

তিনি বলেন, “ জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া ৩০ লক্ষ শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক সৃষ্টি করে আরেকবার মুক্তিযুদ্ধকে ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করেছেন। তিনি যতই চেষ্টা করুন না কেন মুক্তিযুদ্ধের ইতিহাসকে মুছে ফেলা যাবে না।”

মুজিবনগরে দিবস উদযাপন উপলক্ষে মুজিবনগরে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দিবসটি উপলক্ষে আজ ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা প্রশাসক আতাউল গনি মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের আনুষ্ঠানিকতা শুরু করেন। এরপর সকাল ৯টায় মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেনসহ মন্ত্রীবর্গ ও কেন্দ্রীয় নেতারা। ১০টায় গীতিনাট্য ‘বদলে যাও, বদলে দাও’ অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টায় শেখ হাসিনা মঞ্চে শুরু হয় আলোচনা সভা। ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, কেদ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল, খুলনা বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য শাহীদুজ্জামান খোকনসহ স্থানীয় নেতারা।

প্রধান অতিথি আমির হোসেন আমু তার বক্তব্যে বলেন, “আজ যদি শেখ হাসিনা ক্ষমতায় না আসতো তবে আন্তর্জাতিকভাবে মডেল দেশ হিসেবে রুপ লাভ করতো না। বিএনপি সরকার দেশ ধ্বংসের রাজনীতি করে। অন্যদিকে শেখ হাসিনার আওয়ামী লীগ দেশ রক্ষার কথা বলে। মানুষকে ভাল রাখার রাজনীতি করে।”

সমাবেশে বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মানুষ সমবেত হন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment