ঢাকা-টাঙ্গাইল চারলেনের কাজ শেষ না হওয়ায় ঈদ যাত্রায় ভোগান্তির আঁশঙ্কায় যাত্রীও পরিবহন সংশ্লিষ্টরা

নির্ধারিত সময়ে শেষ হয়নি ঢাকা-টাঙ্গাইল চার লেন প্রকল্পের কাজ। এতে এবারের ঈদযাত্রাতেও দুর্ভোগের শঙ্কায় যাত্রী চালকরা। তবে সংশ্লিষ্টরা বলছেন, ১২টি আন্ডারপাসের মধ্যে ৪টি খুলে দেয়া হবে ঈদের আগে। বাকিগুলোর দুপাশে চলার ব্যবস্থা করায় ভোগান্তি এবার হবে না।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন প্রকল্পের কাজের শুরুটা ২০১৬ সালে। কথা ছিলো চলতি বছরের ফেব্রুয়ারিতে শেষ হবে। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও বাকি অনেক কাজ। উত্তরাঞ্চলগামী যানবাহনের আসা যাওয়া এ পথেই। কিন্তু চার লেনের কাজ শুরু করার পর থেকে ভোগান্তি যেনো নিত্যসঙ্গী। গেল ঈদ যাত্রায় অনেক জায়গায় চার লেন খুলে দেয়া হলেও লাভ হয়নি খুব একটা। কারণ বিভিন্ন স্থানে এখনো সংকোচিত সড়ক। সেখানে থেমে থেমে চলে গাড়ি।

চালকেরা বলেন, কিছু কিছু বাস স্টান্ডেও গর্ত করে রাখা হয়েছে। অনেক জায়গায় উঁচু নিচু রয়েছে। যানজট তো থাকেই।
ব্যস্ততম এই মহাসড়কে নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ না হওয়ায় ক্ষুব্ধ যাত্রী আর পরিবহন চালকরা। এমন পরিস্থিতিতে ঈদ যাত্রায় দুর্ভোগের আঁশঙ্কায় তারা।

প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, টাঙ্গাইল অংশে ১২টি আন্ডারপাস ও দুটি ফ্লাই ওভারের কাজ চলমান। এর মধ্যে ৪টি আন্ডারপাস ঈদের আগে খুলে দেয়া হবে। বাকিগুলোর দুপাশে থাকবে যান চলাচলের ব্যবস্থা।
এলেঙ্গা চারলেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার অমিত কুমার চক্রবর্তী বলেন, আগামী ২৫ তারিখের মধ্যেই ব্যবস্থাপনার কাজগুলো শেষ করবো।

ঈদ যাত্রায় যান চলাচল নির্বিঘ্ন রাখতে প্রস্তুত পুলিশ প্রশাসনও।
টাঙ্গাইল পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, স্থান চিহ্নিত করেছি। যে সমস্ত জায়গায় আমাদের বেশি নিরাপত্তা দেয়া দরকার সে সমস্ত জায়গা নির্দিষ্ট করে ফোর্স দেবো।

আপনি আরও পড়তে পারেন