সবার ছুটি বাতিল, বিদেশ ভ্রমণে স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটি বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে দেশের এই জরুরি পরিস্থিতিতে খোদ স্বাস্থ্যমন্ত্রীই সপরিবারে বিদেশ ভ্রমণে চলে গেছেন।

২৮ জুলাই সপরিবারে কুয়ালালামপুর যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছুটি কাটিয়ে দেশে ফিরবেন ৪ আগস্ট।

এর আগে, মন্ত্রী জাহেদ মালেক দেশে নাকি দেশের বাইরে এই বিষয় নিয়ে তৈরি হয় নানান ধরনের প্রশ্ন।

মন্ত্রী বন্যাদুর্গতদের সাহায্য করার জন্য মানিকগঞ্জে অবস্থান করছেন বলে জানিয়েছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা। তবে মানিকগঞ্জের জেলা প্রশাসক অফিসই জানে না মন্ত্রী জেলায় আছেন।

মন্ত্রী বর্তমানে দেশে নাকি দেশের বাইরে, এ নিয়ে ধোঁয়াশার মধ্যেই প্রকাশ পেল মন্ত্রীর ছুটিতে যাওয়ার সময়সূচি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানিয়েছে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সপরিবারে মালয়েশিয়া সফরে গেছেন।

স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব মো. ওয়াহাদুর রহমানের সই করা মন্ত্রণালয়ের সময়সূচির বিজ্ঞপ্তিতে দেখা যায়, মন্ত্রী দেশের বাইরে অবস্থান করছেন।

মন্ত্রীর সঙ্গে তার স্ত্রী শাবানা মালেক এবং মেয়ে সাদেকা মালেকও ওই সফরে থাকছেন এবং দ্য ওয়েস্টিন কুয়ালালামপুর হোটেলে কক্ষ নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে লেখা আছে।

তবে ডেঙ্গুর এই ভয়াবহতার মধ্যে মন্ত্রীর বিদেশ সফর নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ঝড় বইছে।

এদিকে, গতকাল মঙ্গলবার ডেঙ্গু ও বন্যা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন ধরনের প্রশিক্ষণে থাকা চিকিৎসকদের প্রশিক্ষণ স্থগিত করে তাঁদের চিকিৎসাকাজে যোগদান করানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ ছাড়া আসন্ন ঈদের ছুটিতে ঢাকায় থাকা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ঢাকা ছাড়তে সরকার নিরুৎসাহিত করছে।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে ডেঙ্গু, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও গুজব প্রতিরোধ-সংক্রান্ত পর্যালোচনা সভা শেষে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান।

আপনি আরও পড়তে পারেন