বিএনপি কোনো দল নয়, দুর্নীতিবাজদের প্ল্যাটফর্ম: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপির সামনে কোনো রাজনীতির ইস্যু নেই। আজ বিএনপি নামক রাজনৈতিক দল, তাদেরকে রাজনৈতিক দল বলা যায় না, এটা একটি রাজনৈতিক প্ল্যাটফর্ম। স্বাধানতাবিরোধী, অশুভ শক্তি, দুর্নীতিবাজ শক্তির একটা প্ল্যাটফর্ম বিএনপি। এই প্ল্যাটফর্মে থেকে তাদের লক্ষ্য একটাই—সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করা।

শুক্রবার (৩০ আগস্ট) দুপু‌রে বায়তুল মুকাররম মসজিদ অডিটরিয়ামে ইসলামিক ফাউন্ডেশনের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি রাজনীতি শুরু করেছে দাবি করে মাহবুবউল আলম হানিফ বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হয়েছিল মানবিক কারণে। এখানে ফাঁদে পড়ার কিছু নেই। এই অসহায় মানুষদের আশ্রয় দিয়ে মানবতা দেখিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এরা বাংলাদেশের রাজনীতিতে ব্যর্থ। তাদের রাজনীতি নেই বলেই অসংলগ্ন কথাবার্তা বলে নিজেদের সান্ত্বনা দেওয়ার চেষ্ট করছেন। সরকারের বিরুদ্ধে অযৌক্তিক সমালোচনা করে কোনো লাভ নেই।

রোহিঙ্গা সমস্যাকে বিশ্ববাসীর সমস্যা উল্লেখ করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ বলেন, রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য সারাবিশ্বকে এগিয়ে আসতে হবে। আমি অনুরোধ জানাব, যেসব উন্নত রাষ্ট্র আছে, শক্তিধরা রাষ্ট্র আছে, যারা আপনারা সবসময় মানবতার কথা বলেন, আপনাদের আরও সোচ্চার ভূমিকা দেখতে চাই।

আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়ে হানিফ বলেন, মিয়ানমারের ওপর চাপ তৈরি করুণ। এই রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যায়। আপনারা আরও দায়িত্বশীল মনোভাব তৈরি করুন। এই রোহিঙ্গাদের নিয়ে এনজিওদের শুধু ব্যবসার মনোভাব ত্যাগ করে তাদেরকে দ্রুত ফিরিয়ে দেওয়ার জন্য আন্তর্জাতিকভাবে চাপ তৈরির চেষ্টা করুক— এটাই আমরা চাই।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন