টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আফগানিস্তান

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে বাংলাদেশে পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল। শুক্রবার (৩০ আগস্ট) দুবাই থেকে এমিরেটস এয়ারলাইনস যোগে সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছায় তারা।

সকাল সাড়ে ১১টার দিকে আফগানিস্তান দল ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে। দুপুর ১২টায় তাদের বহনকারী বিমান চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আফগানিস্তান দলকে হোটেল রেডিসন ব্লুতে নিয়ে যাওয়া হয়।

আজ কোনও অনুশীলন না করলেও শনিবার (৩১ আগস্ট) দুপুরে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবে আফগানিস্তান।। এরপর ১-২ সেপ্টেম্বর এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা। ৫-৯ সেপ্টেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে কাবুলিওয়ালাদের দল।

এদিকে ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে ক্রিকেট দল ঢাকা আসবে। বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর শুরু হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর, মিরপুরে।

টেস্ট সূচি

৫-৯ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট, ভেন্যু- চট্টগ্রাম

ত্রিদেশীয় সিরিজ: টি-টোয়েন্টি

১৩ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে, মিরপুর

১৪ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে, মিরপুর

১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান, মিরপুর

১৮ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২০ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২১ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২৪ সেপ্টেম্বর : ফাইনাল, মিরপুর।

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন