নবাবগঞ্জে সাবেক প্রধান শিক্ষকের বিদায়ী সংবর্ধনা

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
ঢাকার নবাবগঞ্জে বারুয়াখালী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক স্বপন কুমার ভৌমিককে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। শনিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠান করা হয়। বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন। তিনি বলেন, প্রাকৃতিক নিয়মানুযায়ী পৃথিবীতে জন্মগ্রহন করলে তাকে একদিন বিদায় নিতে হবেই। চাকুরীর ক্ষেত্রেও তাই বয়স সীমা পার হওয়ার পর এক সময়ে তাকে কর্মস্থল থেকে বিদায় নিতে হয়। তেমনি কর্মজীবনের প্রত্যেকটি থাপে প্রবেশ আর প্রস্থান জীবন চক্রের অংশ।
তিনি আরও বলেন, শিক্ষকরা সমাজের আয়না, তাদের দেখেই শিক্ষার্থীরা অনুপ্রাণিত হয়। মনে রাখবেন আপনারা যদি আপনাদের দায়িত্ব অবহেলা করেন তাহলে আপনার শিক্ষার্থীরাও তাই শিখবে। বিদায়ী সাবেক প্রধান শিক্ষক
স্বপন কুমার ভৌমিক অশ্রুসিক্ত চোখে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বহু যতেœ তিল তিল করে এই বিদ্যালয়কে প্রতিষ্ঠিত করেছি। আপনাদের কাছে আমার শেষ অনুরোধ এই স্কুলের সুনাম যেনো অক্ষত থাকে। মনে রাখবেন, আমার মত আপনারাও একদিন বিদায় নিবেন। যদি সেই বিদায় আজকের মত আনন্দের না হয় তবে শিক্ষক হয়ে লাভ কি।
অনুষ্ঠানে প্রাক্তন ও বর্তমান শিক্ষক এবং শিক্ষার্থীদের পক্ষ হতে বিদায়ী শিক্ষকের হাতে বিভিন্ন উপহার ও অর্থের চেক প্রদান করা হয়।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মাসুদ রেজা খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন সমাজকর্মী ও শিক্ষানুরাগী এম.এ বারী বাবুল মোল্লা, বারুয়াখালী ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান শিকদার, সাবেক চেয়ারম্যান রজ্জব মোল্লা, সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান, ঢাকা ডিএইচএমএস এর কর্মকর্তা ডা. সাহানারা বেগম, বিদ্যালয়ের সাবেক সভাপতি সাইদুর রহমান শাহিন,
সহকারী শিক্ষক মঞ্জুরুল আলম নাহিদের স ালনায় আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক এম এম হুমায়ুন কবির, বারুয়াখালী বাজার সমিতির সভাপতি রেজাউল করিম রাজু, ন্যাশনাল ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম প্রমূখ।

 

আপনি আরও পড়তে পারেন