নবাবগঞ্জে অগ্নিকাণ্ডে ইলেকট্রিক কারখানা ভস্মীভূত, ১৫ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার নবাবগঞ্জের বলমন্তচর এলাকার বোরাক ইলেকট্রনিক্স কারখানায় আগুন লেগে ভস্মীভূত হয়ে গেছে। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে এ দূর্ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে জানা যায়। এতে প্রায় ১৫ লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থের দাবী।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে বলমন্তচর এলাকার ফ্রিজের ষ্টাবিলাইজার ও আইপিএস তৈরীর কারখানায় আগুন দেখে ডাক চিৎকার দেয় মালিক অনু। মুহুর্তে আগুন কারখানার চারিদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে দোহার ফায়ার সার্ভিসের একটি দল ও এলাকাবাসীর যৌথ প্রেচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে কারখানার যন্ত্রপাতিসহ সব মালামাল পুড়ে যায়।
কারখানার মালিক মনিরুল ইসলাম অনু জানান, এ ব্যবসাটা তার একমাত্র অবলম্বন ছিলো। অগ্নিকা-ে তার কারখানার তৈরী ষ্টাবিলাইজার, আইপিএস, কেবল ও মেশিনসহ সমস্ত মালামাল পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। এতে আমার ১৫ লাখ টাকার লোকসান হয়েছে।
দূর্ঘটনাস্থল পরিদর্শনকারী নবাবগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক জয়নাল আবেদীন বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।
দোহার ফায়ার সার্ভিস স্টেশনের অগ্নিনির্বাপক কর্মকর্তা গোলজার হোসেন বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

আপনি আরও পড়তে পারেন