আজও বৃষ্টি ঝরবে, বাড়বে দিনের তাপমাত্রাও

শুক্রবার (৩ জানুয়ারি) একটি অঞ্চল বাদে সারাদেশে বৃষ্টি হয়েছে। বৃষ্টি বাড়িয়েছে শীতের তীব্রতা। বৃষ্টি আর শীত, এই দুয়ে জনজীবন অনেকটাই বিপর্যস্ত। আবহাওয়া অফিস বলছে, আজও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ঝরবে। অন্যদিকে দিনের তাপমাত্রাও বাড়বে।

শনিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বভাসে বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে। তবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এখানেও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আবহাওয়া অফিস জানায়, আগামী দু’দিনে ক্রমান্বয়ে আবহাওয়া উন্নতি হতে পারে। তবে এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা কমতে পারে। তার পরবর্তী দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনে সম্ভাবনা নেই।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আজকের (শনিবার) সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সকাল ৬টার আগের ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৮ মিলিমিটার। এ অঞ্চলের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। এছাড়া উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, পূবালী লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন