দিনাজপুরে করোনা রোগী ছাড়াল ৩১শ’

দিনাজপুর জেলায় নতুন আরও ৫৮ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে। এ নিয়ে জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩১৩৫ জনে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) রাত ৯টায় জেলা সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে, শনাক্ত ৫৮ জনের মধ্যে দিনাজপুর সদরে ৫২, বোচাগঞ্জ-২, বিরল-২ এবং খানসামায় একজন করোনা শনাক্ত হয়েছে।

বর্তমানে ৪০৩ জন হোম আইসোলেশনে এবং ৩ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি আছেন ৪৯ জন।
বর্তমানে দিনাজপুর জেলায় ৩৮ জন সুস্থসহ মোট ২৬১৭ জন সুস্থ হয়েছেন।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১১৯টি নমুনার ফলাফলের মধ্যে নতুন ২৩ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ আর ন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে প্রাপ্ত রিপোর্ট ২৫০ জনের মধ্যে ৩৫ জনের করোনা পজিটিভসহ মোট পজিটিভ ৫৮ জন শনাক্ত হন। ৩টি ফলোআপ পজিটিভ আর বাকি ৩০৮টি ফলাফল নেগেটিভ এসেছে।

সর্বমোট ৩১৩৫ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১৫০৬, কাহারোল-১০৬, বোঁচাগঞ্জ-৮৬, ফুলবাড়ী-১২০, পার্বতীপুর-২৫২, নবাবগঞ্জ-১০৬, ঘোড়াঘাট-৮২, হাকিমপুর-৭৫, চিরিরবন্দর-১৪১, বিরল-২০৮, বিরামপুর-২৭৯, বীরগঞ্জ-৯৮ ও খানাসামা-৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় দিনাজপুর থেকে পাঠানো নমুনা সংগ্রহ করা হয় ১৪৪ জনের। ২৪ ঘণ্টায় নতুন করে দিনাজপুর সদর ২৪১ জন হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেছে।

করোনা শুরু থেকে‍ হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেন মোট ২৩৪২৪ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইন এর সংখ্যা ৪৫৯ জন।

পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে ৪ জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল এসেছে। তার মধ্যে ৪২টি পজিটিভ, ৩টি ফলোআপ পজিটিভ, ১টি ইনভেলিড, ২টি ইনকনক্লিউসিভ এবং বাকি ১৪০টি ফলাফল নেগেটিভ।

আপনি আরও পড়তে পারেন