সুয়ারেজের এমন বিদায়ে ক্ষুব্ধ মেসি

তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজের বিদায়ের পর আরেক দফা বার্সেলোনা কর্তৃপক্ষের ওপর ক্ষোভ ঝাড়লেন ক্লাবটির মহাতারকা লিওনেল মেসি। ক্লাব ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারকে ‘ধাক্কা’ দিয়ে বের করে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন আর্জেন্টাইন কিংবদন্তি।

 

গেল মৌসুমে শিরোপাহীন থাকার পর ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি নিজেই। তবে ৬ বারের ব্যালন ডি অর জয়ী তারকাকে আটকে রাখতে সক্ষম হয় বার্সা। চুক্তি অনুযায়ী আরো ১ বছর ক্লাবটিতে থাকতে রাজি হন বিশ্বসেরা ফুটবলার।

তার ঠিক উল্টোটা ঘটেছে সুয়ারেজের সঙ্গে। ক্লাবটির সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে একপ্রকার জোর করেই বের করে দিয়েছে বার্সা কর্তৃপক্ষ। সুয়ারেজ জানিয়েছিলেন, যে কোনো মূল্যে ক্লাবটিতে থাকতে চান তিনি। প্রয়োজনে বসে থাকবেন বেঞ্চে, তবু থাকতে চান বার্সেলোনায়ই।

তার এমন ইচ্ছেকে পাত্তা দেয়নি বার্সা। নতুন কোচ রোনাল্ড কোম্যান দায়িত্ব নেয়ার পরপরই ফোনকলে সুয়ারেজকে জানিয়ে দেন, বার্সায় তার দিন শেষ।

প্রায় মাসখানেকের প্রচেষ্টার পর অবশেষে অ্যাতলেটিকো মাদ্রিদে সুয়ারেজকে বিক্রি করে দিয়েছে কাতালানরা।

তার আগে ৬ বছর কাটিয়েছেন বার্সেলোনায়। মেসি-নেইমারদের সঙ্গে গড়েছেন বিশ্বের সবচেয়ে ভয়ংকর আক্রমনভাগ। গোলের পর গোল করে হয়েছেন ক্লাবটির ইতিহাসের অন্যতম সেরা স্ট্রাইকার। এমন একজনকে কি এভাবে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিতে পারে ক্লাব? অন্ততঃ মেসির উত্তর, না।

জবাব দেয়ার জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামকে বেছে নিয়েছেন বিশ্বসেরা ফুটবলার। এক আবেগি বার্তায় তিনি লিখেছেন, এরইমধ্যে আমি কল্পনা করা শুরু করেছিলাম দৃশ্যটা কেমন হবে। তারপরও আজ যখন ড্রেসিংরুমে ঢুকলাম, সত্যিই খুব খারাপ লাগছিলো। সবকিছু ফাঁকা মনে হচ্ছিলো। মাঠ এবং মাঠের বাইরে প্রত্যেকটা দিন তোমাকে ছাড়া কাটানো সত্যিই খুব কঠিন হবে লুইস। আমরা তাকে খুব বেশি মিস করতে যাচ্ছি। আমরা একসঙ্গে অনেকগুলো বছর কাটিয়েছি, অনেক লাঞ্চ-ডিনার করেছি একসঙ্গে। আমাদের কাটানো প্রতিটি মুহূর্ত, অনেক অনেক মজার স্মৃতি আছে।

এরপর ক্লাব কর্তৃপক্ষের ওপর ক্ষোভ ঝাড়েন লিও। তিনি লিখেন, অন্য জার্সিতে তোমাকে খুব অদ্ভূতুড়ে দেখাবে এবং তোমার বিপক্ষে খেলা খুব কঠিন হবে। একটা আনুষ্ঠানিক বিদায় তোমার প্রাপ্য। তুমি ক্লাবটির ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার, ক্লাবের হয়ে অনেককিছু জিতেছ। যেভাবে তারা তোমাকে ছুঁড়ে ফেলেছে, সেটি কোনোভাবেই তোমার প্রাপ্য ছিল না। কিন্তু এই পর্যায়ে কোনোকিছুই আর আমাকে অবাক করেনা।

মাঠ এবং মাঠের বাইরে মেসি এবং সুয়ারেজের বন্ধুত্ব সবার জানাই। দু’জনের অমন সুসম্পর্কের সুবাদেই তো কতোগুলো ট্রফি জমা পড়েছে বার্সার শোকেসে। বন্ধুর বিদায়ে এবার একাই হয়ে পড়লেন মেসি!

আপনি আরও পড়তে পারেন