টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিক, নিশ্চিত করল বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে খেলার সময় আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। সেই চোট গুরুতর হওয়ায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন এই উইকেটকিপার ব্যাটার। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বিসিবি।গতকাল শেষ ওয়ানডেতে উইকেটকিপিংয়ের সময় চোট পান মুশফিক। তাসকিন আহমেদের করা বল তালুবন্দি করতে গেলে সেটি আঘাত করে মুশফিকের ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে। এ সময় মাঠেই খানিকটা সেবা-শুশ্রূষা করা হয় তার। এরপর পুরো ইনিংস তিনি উইকেটকিপিং করেছেন। ব্যাটিংয়েও ৩৭ রানের অপরাজিত ইনিংসে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

ম্যাচের পর ঢাকায় এসে মুশফিকের আঙুলের এক্সরে করা হয়। সেই রিপোর্টে দেখা যায়, তার আঙুলে চিড় ধরেছে। এই চোট সেরে আবারও মাঠে ফিরতে আরও অন্তত তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে তার।

জাতীয় দলের ফিজিও বায়েজিদ খান বলেন, ‘ম্যাচ শেষে ঢাকায় মুশফিকের এক্সরে করা হয়, সেখানে তার ডানহাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরা পড়েছে। সে এখন পর্যবেক্ষণের মধ্যে আছে এবং ধারণা করা হচ্ছে আরও তিন থেকে চার সপ্তাহ সময় মাঠের বাইরে থাকতে হবে তাকে। যে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবে না সে।’

আপনি আরও পড়তে পারেন