শ্বাসরুদ্ধকর ম্যাচে বায়ার্নের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে যোগ করা সময়ের গোলে জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। হার্থা বার্লিনকে ৪-৩ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। একাই চার গোল করেছেন সদ্য উয়েফা বর্ষসেরার খেতাব জেতা লেওয়ানডোস্কি।

চোখ ধাঁধানো শটে প্রতিপক্ষ শিবিরকে নিয়ে ছেলে খেলা করাটা বেশ ভালোভাবেই আয়ত্ত করেছেন। সে তুলনায় এই শটটা নিতান্ত সাদাসিধে। তারপরও গোলটা বিশেষ। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় গোলের সেঞ্চুরি পূরণ হলো লেওয়ানডোস্কির।

অবশ্য শুরুতেই এসেছিলো এগিয়ে যাওয়ার সুযোগ। গেলো মৌসুমে সর্বোচ্চ গোলদাতার শটটা ঠেকিয়ে দেন হার্থা গোলকিপার। ৩৬ মিনিটে জালে বলও জড়িয়েও লিড নেয়া হয়নি। থমাস মুলারের গোলটা বাতিল হয়েছে অফসাইডের বাঁধায়।

দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে জোড়া পূরণ করে দলকে আরও এগিয়ে নেন লেভা। ক্রিস রিচার্ডসের অ্যাসিস্ট থেকে কৌনিক শটে জালের ঠিকানায় পাঠাতে ভুল করেননি এই পোলিশ।

কিন্তু ম্যাচটা যে হঠাৎ ১৮০ ডিগ্রি ঘুরে যাবে তা কে জানতো! ৫৯ মিনিটে সেট পিস থেকে দুর্দান্ত হেডারে ব্যবধান কমান কর্দোভা।৭১ মিনিটে স্বাগতিকদের আরও বড় ধাক্কা দেয় লাবাদিয়া শিষ্যরা। রক্ষণভাগকে একাই এফোঁড় ওফোঁড় করে অতিথিদের সমতায় ফেরান ম্যাথিউস কুনিয়া।

৮৫ মিনিটে আবারও লেওয়ানডোস্কি ম্যাজিক। সুযোগ সন্ধানী টোকায় হ্যাটট্রিক পূর্ণ করে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ফেরালেন স্বস্তি। তবে ম্যাচ শেষ হতে মাত্র ২ মিনিট আগে হ্যান্সি ফ্লিকের মাথায় হাত। জেসিকের গোলে ৩-৩ সমতায় বার্লিনের ক্লাব। ৮-০’র জয় দিয়ে মৌসুম শুরু করা দলটা টানা ২ ম্যাচে পয়েন্ট খোয়ানোর শঙ্কায়।

তবে দিনটা যে সদ্য উয়েফা বর্ষসেরার খেতাব জয়ীর। যোগ করা সময়ের ৩ মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হয়ে স্পট কিক থেকে ম্যাচের ভাগ্য নিজেদের পক্ষে গড়ে নেন রবার্ট লেওয়ান্ডোস্কি। তাতেই ৪-৩ গোলের জয় নিশ্চিত হয় ফ্লিক শিষ্যদের। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে উঠে এলো বাভারিয়ানরা।

আপনি আরও পড়তে পারেন