রয়্যাল এনফিল্ড কোম্পানির নতুন মোটরবাইক

রয়্যাল এনফিল্ড কোম্পানির নতুন মোটরসাইকেল ‘মিটিয়র ৩৫০’ আগামী মাসেই বাজারে আসছে। সব বাধা-বিপত্তি পেরিয়ে আগামী ৬ নভেম্বর এটি ভারতের বাজারে আসবে।

ভারতীয় সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, অনেক আগে থেকেই কোম্পানিটির নতুন রেক্ট্রো-ক্লাসিক ক্রুজার মোটরসাইকেল মিটিয়র ৩৫০ বাজারে আসার কথা থাকলেও সরবরাহ প্রক্রিয়ায় সমস্যা কারণে একাধিকবার তা হয়ে ওঠেনি।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে মোটরসাইকেলটি ফায়ারবল, স্টেলার ও সুপারনোভা। সব মিলিয়ে মোট তিনটি ভ্যারিয়্যান্টে বাজারে মিলবে এই মোটরসাইকেলটি। এছাড়া ফ্রেম থেকে শুরু করে ইঞ্জিন, সবখানে নতুনত্বের ছোঁয়া থাকছে।

ফিচারের দিক থেকে এতে থাকবে স্ট্যান্ডার্ড ট্রিপার নেভিগেশন, ডাবল-ক্র্যাডল চেসিস, এয়ার কুলড ইউসিই ৩৫০ সিসি ইঞ্জিন। একই সঙ্গে ইঞ্জিনে সিক্স স্পিড গিয়ারবক্স থাকতে পারে। নতুনত্বের ছোঁয়া মিলবে হেডলাইট, টেললাইট থেকে রিয়ার ফেন্ডারে।

রয়্যাল এনফিল্ডের ‘জে প্ল্যাটফর্ম’ থেকে তৈরি এটাই প্রথম মোটরসাইকেল। ভারতীয় বাজারমূল্যে এর দাম হতে পারে ১ লাখ ৭০ হাজার থেকে ১ লাখ ৯০ হাজার রুপির মধ্যে। এই মোটরসাইকেলটি হোন্ডার জাওয়া পেরাকের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে বলেও মনে করছে অনেকে।

আপনি আরও পড়তে পারেন