বরগুনায়বীরঙ্গনা মুক্তিযোদ্ধার মরদেহ রাষ্ট্রীয়মর্যাদায় দাফন

বরগুনায়বীরঙ্গনা মুক্তিযোদ্ধার মরদেহ রাষ্ট্রীয়মর্যাদায় দাফন
Sony 4K TV

বরগুনায়বীরঙ্গনা মুক্তিযোদ্ধার মরদেহ রাষ্ট্রীয়মর্যাদায় দাফন

বরগুনাপ্রতিনিধি:বরগুনারপাথরঘাটায়বীরঙ্গনা মুক্তিযোদ্ধা পারুলরানীর (৯০) মরদেহ রাষ্ট্রীয়মর্যাদায় দাফনকরেছেপ্রশাসন। শুক্রবার (৬ নভেম্বর) সকাল ১০টায় তারমরদেহ দাফনকরাহয়েছে।

এসময়উপস্থিত ছিলেন, পাথরঘাটাউপজেলানির্বাহীকর্মকর্তা (ইউএনও) সাবরিনাসুলতানা, পাথরঘাটা থানারওসিশাহাবুদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটিকমান্ডার ও জেলাপরিষদেরসদস্য এম এ খালেক। এর আগেগতকাল (০৫ নভেম্বর) রাত ৮ টা ৪৫ মিনিটেরসময়পাথরঘাটারচরদুয়ানীগ্রামেরবাড়িতেবার্ধক্যজনিতকারণেমৃতুবরণকরেন। তিনি দুই ছেলে, দুই মেয়েসহঅনেকগুনগ্রাহি রেখে গেছেন। তার স্বামীমনোহরমিস্ত্রী শহীদ মুক্তিযোদ্ধা ও ছেলেমনমথ মিস্ত্রী বীর মুক্তিযোদ্ধা।

১৯৭১ সনে মুক্তিযুদ্ধেরসময়পাকবাহিনীরাপারুলরানীর স্বামীমনোহরমিস্ত্রী, তারভাইকর্নধরমিস্ত্রী ও তাদেরপ্রতিবেশিমতিউররহমানকেগুলিকরেহত্যাকরে। এছাড়াওপাকবাহিনীরাতাদেরবাড়িআগুনদিয়েপুড়িয়ে দেয়। তার ছেলেমনমথ মিস্ত্রী মুক্তিযুদ্ধে থাকায়ভাগ্যক্রমে বেচেযান। পারুলরানীর ছেলেবীর মুক্তিযোদ্ধা মনমথ রঞ্জনমিস্ত্রী বলেন, মা দীর্ঘদিনধরেবার্ধক্যে শয্যাশায়িছিলেন। বৃহস্পতিবাররাত ৮ টা ৪৫ মিনিটেরসময়নিজবাড়িতে দেহত্যাগকরেন। তিনিআরওবলেন, আমারমা, বাবাহত্যারবিচার দেখে যেতেপারলোনা। মারাযাওয়ারআগেপ্রতিমুহুর্ত স্বামীহত্যারবিচার চেয়েছিলেন। আমারমা ২০১৮ সালে ২৫ নভেম্বর বিরঙ্গনা মুক্তিযোদ্ধা হিসেবেভাতাপ্রাপ্তহন।

হাফিজুররহমান
বরগুনা

আপনি আরও পড়তে পারেন