দেশে আইন শাসন ব্যবস্থার পরির্বতন দৃশ্যমান : বীর বাহাদুর উশৈসিং এমপি।

দেশে আইন শাসন ব্যবস্থার পরির্বতন দৃশ্যমান : বীর বাহাদুর উশৈসিং এমপি।


বান্দরবান প্রতিনিধি বশির আহম্মদ


বিচার বিভাগকে গতিশীল করতে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও পার্বত্য জেলা পরিষদের নবনির্মিত জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষ,জেলা আইনজীবী সমিতির ভবনের তৃতীয় তলা,আইনজীবী সমিতির হলরুম নির্মাণ ও উদ্বোধন করা হয়েছে।

আজ সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত উন্নয়ন প্রকল্প গুলি উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় জেলা ও দায়রা জজ আদালতের হলরুমে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে বিচার বিভাগ স্বাধীন ভাবে কাজ করছে।

পাহাড়ের বিচারপ্রার্থী জনগণের সুবিধার্থে ও জেলা জজ আদালতের বিচারকার্যকে গতিশীল করতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও জেলা পরিষদের তত্ত্বাবধানে জেলা ও দায়রা জজ আদালতে ভবন নির্মাণ,হলরুম নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভায় বান্দরবানের জেলা ও দায়রা জজ মো. এহ্সানুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা, যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আবু হানিফ, বান্দরবানের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান, এসময় যুগ্ন জেলা ও দায়রা জজ নিশাত সুলতানার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট জয়নাল আবেদিন,সাবেক পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট মহিউদ্দিন,জুডিশিয়াল আদালতের সরকারি (জি.পি) এ্যাডভোকেট স্বপন কুমার চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ইলিয়াছুর রহমান, সাবেক সভাপতি এ্যাডভোকেট আবুল কালাম, সাধারন সম্পাদক এ্যাডভোকেট এমদাদুল্লাহ। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন

আপনি আরও পড়তে পারেন