মঠবাড়িয়ায় মৌলভী আঃ মোমিন আকনের ৬২ তম মৃত্যু বার্ষিকী পালন

মঠবাড়িয়ায় মৌলভী আঃ মোমিন আকনের ৬২ তম মৃত্যু বার্ষিকী পালন

জালিস মাহমুদ, পিরোজপুর প্রতিনিধিঃ
 এশিয়া মহাদেশের মুসলিম স্থাপত্যকলার  অন্যতম শ্রেষ্ঠ নিদর্শন বহনকারী ঐতিহাসিক মোমিন মসজিদের প্রতিষ্ঠাতা মৌলভী মোমিন উদ্দীন আকনের ৬২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।
পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলাধীন ধানীসাফা শিক্ষা ও গবেষণা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও গবেষক  এইচ এম জামাল উদ্দীনের সভাপতিত্বে,  শিক্ষক ও কবি আব্দুল্লাহ আল মামুনে সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলার শিক্ষকসুযোগ্য  জেলা প্রশাসক ও নির্বাহী ম্যাজিষ্ট্রট আবু আলী মোঃ সাজ্জাদ হোসাইন
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২নং ধানীসাফা ইউনিয়নের চেয়ায়ম্যান জনাব মোঃ হারুন তালুকদার, সাফা ডিগ্রি কলেজের  অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) বাবু বিনয়কৃষ্ণ বল, মিরুখালী স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন খান, সরকারী হাতেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমীন হাওলাদার, সাফা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমীন খান,বাশঁবুনিয়া রাশেদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোঃআব্দুল হামিদ। 
এছাড়াও উপস্থিত ছিলেন  জেলা প্রশাসকের সফর সঙ্গী জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগন,গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় জনগণ। 
মৌলভী মোমিন উদ্দীনের সুযোগ্য দৌহিত্র, লেখক ও গবেষক মোঃ আবুল কালাম আযাদ মোমিন  মসজিদ প্রতিষ্ঠার ইতিহাস ও বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করেন। 
প্রধান অতিথি  বলেন, মোমিন  মসজিদটি আমাদের  ইতিহাস ও ঐতিহ্যের  অংশ ।

মসজিদটি রক্ষণাবেক্ষণের জন্য প্রয়োজনীয়  ব্যবস্থা গ্রহণ করা হবে । পর্যায়ক্রমে মৌলভী মোমিন উদ্দীনের নামে স্থানীয়  রাস্তার নাম করণ সহ প্রয়োজনীয় ব্যবস্থা  গ্রহণ করা হবে।আলোচনা অনুষ্ঠান শেষে মৌলভী মোমিন উদ্দীনের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মুনাজাত করা হয়।

আপনি আরও পড়তে পারেন