২৩তম শান্তিচুক্তি দিবস উপলক্ষে দীঘিনালা জোনের ব্যতিক্রমি উদ্দ্যেগ দিনব্যাপী চিকিৎসা সেবা ও ত্রান বিতরন

২৩তম শান্তিচুক্তি দিবস উপলক্ষে দীঘিনালা জোনের ব্যতিক্রমি উদ্দ্যেগ দিনব্যাপী চিকিৎসা সেবা ও ত্রান বিতরন

সোহেল রানা দীঘিনালা


২৩তম পার্বত্য শান্তি চুক্তি দিবস ২০২০ উপলক্ষ্যে খাগড়াছড়ি দীঘিলালা জোনের ব্যতিক্রমি উদ্দ্যেগ গরীব দুঃস্থ অসহায় পাহাড়ী-বাঙালিদের মাঝে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ঔষধ প্রদান ও ত্রান বিতরন করা হয়েছে।


বুধবার(২ডিসেম্বর) দীঘিনালা জোনের আয়োজনে মাইনীব্রিজ সংলগ্ন সড়ক ও জানপদ এর মাঠে দিনব্যাপী মেডিকেল ক্যাম্প এর উদ্বোধন করনে জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল-মোঃ তৌহিদুল ইসলাম এসজিপি,পিএসসি।

এসময় উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: কাশেম, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান মিসেস সীমা দেওয়ান, ইউনিয়ন পরিষদ চেয়ারমান মো:রহমান কবির রতন, চয়ন বিকাশ চাকমা, মো: জাহাঙ্গীর হোসেন, প্রজ্ঞান জ্যোতি চাকমা, সন্তোষ জীবন চাকমা, উপজেলা আওয়ামীলগের সাধারন সম্পাদক বিদ্যুৎ বরন চাকমা প্রমুখ।

উক্ত মেডিকেল ক্যাম্পেইন এর নিরাপত্তা এবং সমন্বয়ক অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন দীঘিনালা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মোহাম্মদ সাকিব হোসেন উক্ত মেডিকেল ক্যাম্পেইন এ প্রবেশের জন্য ২টি পথ, ২টি ডিজ ইনফেকশন পয়েন্ট, ২টি হাত ধৌত করার পয়েন্ট, ২টি সিরিয়াল পয়েন্ট এবং দীঘিনালা জোন হতে দুইটি মেডিসিন কর্ণার স্থাপন করা হয়েছে।

এছাড়াও চিকিৎসার জন্য ৩টি বুথ স্থাপন করা হয়েছে , ১টি বুথ ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের চিকিৎসক ডাঃ ক্যাপ্টেন মোঃ শফিউল আলম পাভেল। ১টি বুথ দীঘিনালা জোনের চিকিৎসক ডাঃ ক্যাপ্টেন আহসান হাবীব নোমান এবং১টি বুথ দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ মোঃ গিয়াস উদ্দিন এবং ডাঃ সুগত চাকমা দায়িত্ব পালন করেন। দিনব্যাপী ১হাজার ২শত জন পাহাড়ি বাঙালি গরীব দুঃস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণে করা হয়।

অপরদিকে দীঘিনালা ইউনিয়নের মধ্য বানছড়া দূর্গম এলাকায় ২৩তম পার্বত্য শান্তি চুক্তি দিবস ২০২০ উপলক্ষ্যে অর্ধ-শতাধিক পাহাড়ি জনগনের মাঝে ত্রান বিতরন করেন বড়াদম আর্মি ক্যাম্প‘র মেজর এম রিফাত বিন আসাদ। ত্রান পেয়ে বিরলা বালা চাকমা বলেন, আমরা এখন শান্তিতে আছি, ত্রান পেয়ে অনেক ভাল লাগছে।

আপনি আরও পড়তে পারেন