ইংল্যান্ড জিতলেও ১ রানের আফসোস মালানের

ইংল্যান্ড জিতলেও ১ রানের আফসোস মালানের

বিশ্বরেকর্ড জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। সিরিজের তৃতীয় ম্যাচে ইংলিশরা জিতেছে ৯ উইকেটে। তবে দল জিতলেও ১ রানের আফসোস নিয়ে মাঠ ছাড়তে হয় ৯৯ রানে অপরাজিত থাকা ডেভিড মালানকে।

ম্যাচটিতে ইংলিশদের ১৫ বলে দরকার ১ রান। হাতে ৯ উইকেট। ডেভিড মালান অপরাজিত ৯৮ রানে। চাইলে দেখেশুনে বাউন্ডারির জায়গা করে নিতে পারতেন। জয়ের রেকর্ডের সঙ্গে থাকতো তার তিন অংকের ম্যাজিক ফিগারটাও।

কিন্তু মালান সেই চেষ্টাটাই করলেন না। ১৮তম ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকানোর পর চতুর্থ বলটি কভারে ঠেলেই এক রানের জন্য দৌড়লেন। ইংল্যান্ডের জয় নিশ্চিত হলো, কিন্তু মালানের সেঞ্চুরিটা হলো না। বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকলেন ৯৯ রানেই।

মালানের এমন কাণ্ড দেখে অবাক সবাই। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি, এমন সুযোগ তো আর সবসময় আসে না! হাতে এত সময় থাকতেও কেন চেষ্টা করলেন না? মালান নিজেও বুঝতে পারছেন না, কি কারণে ওই সময় সিঙ্গেলস নিতে গিয়েছিলেন। হিসেবে গড়মিল হয়ে গিয়েছিল বোধ হয়।

৪৭ বলে ১১ চার আর ৫ ছক্কায় ৯৯ রানের হার না মানা ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন মালানই। কিন্তু এত কিছুর পরও আক্ষেপ তো রয়েই গেছে, থাকারই কথা। ম্যাচ শেষে মজা করে বললেন, আমার আবার গণিত ক্লাসে ফিরতে হবে।

আপনি আরও পড়তে পারেন