সীতাহরণ নিয়ে মন্তব্য, ক্ষমা চাইলেন সাইফ

সীতাহরণ নিয়ে মন্তব্য, ক্ষমা চাইলেন সাইফ

‘আদিপুরুষ’ ছবিতে লঙ্কেশ্বর রাবণের ভূমিকায় দেখা যাবে সাইফ আলি খানকে। সম্প্রতি, ‘আদিপুরুষ’ ছবি নিয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন অভিনেতা। তার মন্তব্যের নিন্দা করেছেন নেটিজেনদের একাংশ।

ঠিক কী বলেছেন সাইফ? ‘ছোটে নবাব’ বলেছিলেন, তার ছবিতে রাবণের সীতহরণের দিকটি ন্যায়ের দৃষ্টিতে দেখানো হবে। আর এরপরেই বিতর্ক শুরু হয়ে যায়।

সাইফের মন্তব্যে ঘিরে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপি নেতা রাম কদম। তিনি লেখেন, সাইফ আলি খান তার আসন্ন ছবি আদিপুরুষ নিয়ে যে কথা বলেছেন তা আমায় অবাক করে দিয়েছে। ছবিতে রাবণের চরিত্রে অভিনয় করছেন সাইফ।

তিনি বলেন, রাবণের সীতামাকে অপহরণের বিষয়টি ছবিতে ন্যায়সঙ্গত দেখানো হবে। রাবণের মানবিক দিক দেখানো হবে। তাহলে কি শ্রী রামের বিরুদ্ধে তার যুদ্ধ ন্যায্য হবে।

পাশাপাশি টুইটে আদি পুরুষের পরিচালক ওম রাউতের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। সাফ জানিয়েছেন এ ধরনের বিষয় বরদাস্ত করা হবে না।

অবশেষে ক্ষমা চেয়ে নিলেন সাইফ আলি খান। একটি বিবৃতিতে সাইফ লেখেন, শুনলাম, সাক্ষাৎকারে আমার একটা মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। আমার কথা মানুষের ভাবাবেগেও আঘাত করেছে। আমি কখনই এমনটা করতে চাইনি। এর জন্য আমি আন্তরিকভাবে ক্ষমা চাইছি এবং নিজের মন্তব্য ফিরিয়ে নিচ্ছি। রাম সর্বদাই আমার আছে একজন আদর্শ পুরুষ। আর আদিপুরুষে খারাপের বিরুদ্ধে শুভশক্তির জয়কেই তুলে ধরা হবে। গোটা টিম কোনো বিকৃতি ছাড়াই মহাকাব্য উপস্থাপনের জন্য একসঙ্গে কাজ করছে।

‘আদিপুরুষ’ ছবিতে রামের চরিত্রে অভিনয় করছেন প্রভাস। সীতার ভূমিকায় দেখা যাবে কৃতী স্যাননকে আর রাবণ অর্থাৎ লঙ্কেশ্বরের চরিত্রে দেখা যাবে পতৌদি পরিবারের ছোটে নবাব সাইফকে।

সাইফ ক্ষমা চেয়ে নিয়ে বিতর্ক সামাল দেওয়ার চেষ্টা করলেও ‘আদিপুরুষ’ ছবিটি বিতর্ক এতো তাড়াতাড়ি থামবে কি? প্রশ্ন থাকছেই।

আপনি আরও পড়তে পারেন