মাতৃকালীন সময়ে সরকারের পাশাপাশি মায়েদের দায়িত্ব নিলেন ইঞ্জিঃ মাসুম

মাতৃকালীন সময়ে সরকারের পাশাপাশি মায়েদের দায়িত্ব নিলেন ইঞ্জিঃ মাসুম


মাসুদ রানা, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

গর্ভকালীন মায়েদের স্বাস্থ্য পরিচর্যা ও তাদের চিকিৎসায় সরকারের পাশাপাশি মাতৃত্বকালীন সময়ে মায়েদের দায়িত্ব নিয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। শনিবার সকালে পিরোজপুর ইউনিয়ন পরিষদ সভাকক্ষে ১৬৫ জন মহিলার হাতে ভাতার ব্যাংক এটিএম কার্ড তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোশারফ হোসেন, আলমগীর হোসেন, নুরজ্জামান নরু ও মহিলা ইউপি সদস্য সালমা আক্তার।

ব্যাংক এটিএম কার্ড প্রদানকালে গর্ভকালীন মহিলাদের উদ্দেশ্যে ইঞ্জিঃ মাসুম বলেন, বর্তমান সরকার মায়েদের সুরক্ষার জন্য মাতৃকালীন ভাতার ব্যবস্থা করেছে। নরমাল ডেলীভারি ও অন্যান্য চিকিৎসার জন্য কমিউনিটি ক্লিনিক, স্যাটেলাইট ক্লিনিকসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গর্ভকালীন মায়েদের সু-চিকিৎসার ব্যবস্থা করেছেন। এছাড়া মাতৃকালীন সময়ে শিশুর পুষ্টিহীনতার অভার যাতে না হয় সেজন্য তাদের ভাতার ব্যবস্থা করেছে।

তিনি কার্ড নিতে আসা মহিলাদের উদ্দেশে বলেন, সরকার আপনাদের অনেক কিছু দিচ্ছে এরপর যদি কোন ‘মা’ মাতৃকালীন সময়ে বড় ধরনের সমস্যার সম্মূখিন হন তাহলে আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে আপনারদের সাহায্যের হাত বাড়িয়ে দিবো।

আপনি আরও পড়তে পারেন