১০ মাসেও হয়নি পূর্ণাঙ্গ কমিটি মেয়াদ উর্ত্তীণ কমিটি দিয়েই চলছে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের কার্যক্রম

১০ মাসেও হয়নি পূর্ণাঙ্গ কমিটি মেয়াদ উর্ত্তীণ কমিটি দিয়েই চলছে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের কার্যক্রম


নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জ ঃ

মেয়াদ উর্ত্তীণের ১০ মাস চলে গেলেও হয়নি রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি। মেয়াদ উর্ত্তীণ কমিটি দেিয়ই চলছে কার্যক্রম। এতে করে নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

সূত্র জানায়, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাইল রাসেল ২০১৯ সালের ১ লা ফেব্রুয়ারী এক বছরেরর জন্য ফয়সাল আলম শিকদারকে সভাপতি ও শেখ ফরিদ ভুইয়া মাসুমকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন।

কমিটিতে সহ-সভাপতি তানজির আহমেদ, নাজমুল হাসান সবুজ, মো ঃ ইমন ও যুগ্ন সাধারণ সম্পাদক খোকন, সাদ্দাম হোসেন তপু, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, মিরাজ মোল্লা, রুবায়েত রাকিব ও সেলিম মাহমুদকে দপ্তর সম্পাদক করে ১১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

চলতি বছরের ১ লা ফেব্রুয়ারিতেই মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে উপজেলা ছাত্রলীগের কমিটি। তবে চলতি বছর পূর্ণাঙ্গ কিমিটির অনুমোদন দেওয়ার কথা থাকলেও প্রায় ১০ মাস পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গ দেওয়া হয়নি। পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় ক্ষোভ সৃষ্টি হচ্ছে নেতাকর্মীদের মাঝে।


নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রলীগ নেতা জানান, আমরা অনেক বছর ধরে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছি। কেন্দ্রীয় ও জেলার ছাত্রলীগের নেতাকর্মীরা পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়ার ব্যাপারে আশ্বাস দিলেও ১০ মাস পরেও তা বাস্তবায়ন হয়নি। এতে নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

এসময় নেতাকর্মীরা উপজেলা ছাত্রলীগের ৬১ সদস্য বিশিষ্টি কমিটির অনুমোদন দেওয়ার দাবি জানান। এছাড়া বর্তমানে মেয়াদ উত্তীর্ণ কমিটির বেশকয়েকজন নেতাকর্মী বিবাহিত হয়েও ছাত্রলীগের কমিটিতে পদ বহন করছেন অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদার আমাদের রূপগঞ্জ প্রতিনিধিকে বলেন, ইউনিয়ন ছাত্রলীগের কমিটির দেওয়ার পর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে।


রূপগঞ্জ প্রতিনিধি।

আপনি আরও পড়তে পারেন