নরসিংদীতে মেডিকেল কলেজ তৈরি করতে সরকারকে দুই একর জমি দান করতে ইচ্ছুক

নরসিংদীতে মেডিকেল কলেজ তৈরি করতে সরকারকে দুই একর জমি দান করতে ইচ্ছুক

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:


নরসিংদীতে বেলাব উপজেলার চন্দনপুর গ্রামের আফতাব উদ্দিন আহাম্মেদ মেডিকেল কলেজ নির্মাণ করার জন্য সরকারকে তার নিজ নামীয় দুই একর জমি দান করতে ইচ্ছুক।

তিনি সংবাদ কর্মী রুদ্রকে জানায় যে, বিগত সময়ে আমি শুনেছি সরকার প্রতিটি উপজেলায় একটি করে মেডিকেল কলেজ করার প্রস্তুতি নিয়েছে। তাই আমি চাই আমার উপজেলায় যেন একটি মেডিকেল কলেজ থাকে। সেই লক্ষ্যে আমি সরকারকে আমার দুই একর জমি দিতে চাই মেডিকেল কলেজ করার জন্য।

যেহেতু আমার দুইটি উপজেলা মনোহরদী ও বেলাব মিলে একটি আসন। তাই আমি চাই এই আসনে একটি মেডিকেল কলেজ হোক। আমার মতে, এই উপজেলায় একটি মেডিকেল কলেজ হলে, মানুষ খুব সহজেই সঠিক চিকিৎসা পাবে এবং আমাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা যেতে হবে না।

এদিকে এই এলাকার বাসিন্দা আঃ জলিল মিয়া বলেন, বিগত সময়ে আফতাব উদ্দিন আহাম্মেদ অনেক জায়গা সম্পত্তি মাদ্রাসা, মসজিদ ও এতিমখানার জন্য দান করেছেন। আফতাব উদ্দিনের মতো দানবীর মানুষ খুব কমই পাওয়া যায়। তাই আফতাব উদ্দিন আহাম্মেদ বেঁচে থাকতে থাকতে আমাদের উপজেলায় একটি মেডিকেল কলেজ নির্মাণ করা অতীব জরুরী।

এই বিষয়ে বেলাব উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব শমসের জামান ভূঁইয়া রিটন বলেন, বিষয়টি আমার নজরে এসেছে। তাই এই বিষয়ে আমি দ্রুততার সাথে মন্ত্রী মহোদয়ের নিকট প্রস্তাব পাঠাবো।

এই বিষয়ে এলাকার লোকজন বলেন যে, আমাদের বেলাব উপজেলাং মেডিকেল কলেজ নির্মাণ হলে ছেলে-মেয়েরা খুব সহজে ডাক্তারী পড়াশুনা করার সুযোগ পাবে। তাছাড়া ডাক্তারী পড়াশুনার জন্য কাউকে আর দূর- দূরান্তে যেতে হবে না। তাছাড়া ছেলে-মেয়েরা খুব সহজের উচ্চ শিক্ষিত হবে। তাই সরকারের উচিত এ বিষয়ে নজর দেওয়া।

এই বিষয়ে বিশেজ্ঞরা মনে করেন যে, প্রতিটি উপজেলায় মেডিকেল কলেজ নির্মাণ হলে দেশ অতি সহজেই উন্নতির শিখরে পৌঁছে যাবে।

আপনি আরও পড়তে পারেন