বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ চায় বাম গণতান্ত্রিক জোট

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ চায় বাম গণতান্ত্রিক জোট

মেহেদী হাসান ইমন,বরিশাল প্রতিনিধি :


 অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে নগরীতে কালোপতাকা সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৩০ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোড এলাকায় এই কর্মসূচির আয়োজন করে সংগঠনটির বরিশাল জেলা ও মহানগর কমিটি।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত কালোপতাকা সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক মিজানুর রহমান সেলিম, দেওয়ান আব্দুর রসিদ নিলু, অধ্যাপক নিপেন্দ্র নাথ বাড়ৈ, ইমরান হাবীব রুমন, জাফর আহমেদ তালুকদার, মারুফ আহমেদ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘সরকার দেশে এতো উন্নয়ন করেও আইন শৃঙ্খলা বহিনী ছাড়া চলতে ভয় পায়। সেদিন (৩০ ডিসেম্বর) রাতে এমন কি হয়েছিল যে ভোটের পূর্বেই রাতের আঁধারে ভোট কাষ্ট সম্পূর্ণ করে ফেলেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

তারা বলেন, ‘সেদিন অধিকাংশ ভোট কেন্দ্রে ব্যালটে সিল মেরে পাঠানো হয়েছে যা বেলা শেষে ঘোষণা করার নজির সৃষ্টি করেছে অবৈধ আওয়ামী লীগ সরকার। তাই অবৈধ সরকারের কাছে দেশের গণতন্ত্র উদ্ধারের জন্য সকল বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দকে আন্দোলন সংগ্রাম বেগবান করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

সমাবেশেল পূর্বে বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীদের অংশগ্রহণে নগরীতে কালো পতাকা মিছিল বের করা হয়। মিছিলটি সদর রোডসহ শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়।

আপনি আরও পড়তে পারেন