ভোটার বিহীন নির্বাচন করে বিজয়ের মাসকে কলঙ্কিত করেছে – মজিবর রহমান সরোয়ার

ভোটার বিহীন নির্বাচন করে বিজয়ের মাসকে কলঙ্কিত করেছে - মজিবর রহমান সরোয়ার

মেহেদী হাসান ইমন ,বরিশাল প্রতিনিধি :

একাদশ  জাতীয় সংসদ নির্বাচন বাতিল ও পূর্ন নির্বাচনের দাবি জানিয়ে গণতন্ত্র হত্যা দিবস পালন করেছে বরিশাল জেলা ও মহানগর বিএনপি। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপির অভিযোগ এনে প্রতি বছর এই দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে তারা।

এর অংশ হিসেবে বুধবার ৩০ ডিসেম্বর সকালে সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর বিএনপি। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ার।

সভাপতির বক্তৃতায় মজিবর রহমান সরোয়ার বলেন, ‘ত্রিশ লক্ষ শহীদের রক্ত আর দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীন বাংলাদেশ অর্জিত হয়েছে। অবৈধভাবে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকার দেশের ভিতর একটি ভোটার বিহীন নির্বাচন করে বিজয়ের মাসকে কলঙ্কিত করেছে।

তিনি বলেন, ‘৩০ ডিসেম্বর যারা রক্ষক ছিল তারাই ভক্ষক হয়েছে। ভোটের জন্য আওয়ামী লীগ যা ইচ্ছা তাই করতে পারে। তারা প্রশাসন দিয়ে রাতের আঁধারে মানুষের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। মেঘা প্রকল্পের নামে দেশ থেকে কোটি কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে।

গণতন্ত্রকে হত্যা করে কোন উন্নয়ন নয় না উল্লেখ করে মজিবর রহমান সরোয়ার আরও বলেন, ‘পাকিস্তানী সামরিক শাসক আয়ূব খান বিভিন্ন উন্নয়ন করে গেছে। সেই সময় বাংলায় গণতন্ত্র ছিলনা বলেই আমাদের মুক্তিযুদ্ধ করতে হয়েছে।

আজ আমরা এই সরকারকে কি বলব? এই আওয়ামীলীগকে জনগণের ভোটের অধিকার হরন করা সরকার ছাড়া কিছুই বলা যায় না। এদেশের মানুষের মাঝে সেদিনই গণতন্ত্র ফিরে আসবে যেদিন তারা ভোট দিতে পারবে। তাই ভোট ও মৌলিক অধিকার আদায়ের সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এসময় আরও বক্তব্য রাখেন- মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, সৈয়দ আহসান কবীর হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন, সহ-সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীম, মহিলা দল সভাপতি শরিফ তাছলিমা কালাম পলি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহবুবুর রহমান পিন্টু প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন