কাশীপুরে দুর্বৃত্তের আগুনে বসতঘর সহ গবাদিপশু পুড়ে ছাই

কাশীপুরে দুর্বৃত্তের আগুনে বসতঘর সহ গবাদিপশু পুড়ে ছাই

মেহেদী হাসান ইমন, বরিশাল প্রতিনিধি:


বরিশাল সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের কলস গ্রামে রাতের আঁধারে বসতঘরসহ গাবাদি পশু পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।


খবর পেয়ে বরিশাল সদর ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষনে সব কিছু পুড়ে ছাই হয়েছে। তাছাড়া থানা পুলিশও রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পূর্ব শত্রুতার জের ধরে অগ্নিসংযোগের এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ আগুনে ক্ষতিগ্রস্থ ঘর মালিক মৃত আব্দুল ওহাব এর ছেলে মো. শাহাব উদ্দিনের।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন ইনচার্জ রেদোয়ান জানান, ‘অগ্নিকান্ডে ওই পরিবারের প্রায় সাড়ে তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আগুনে একটি গরু ও ১০টি মুরগী পুড়ে মারা গেছে।

এদিকে, ঘটনার প্রত্যক্ষদর্শী ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা জানান, ‘রাতে বাহির থেকে দরজা বন্ধ করে আগুন দিয়ে দেয় দুর্বৃত্তরা। কোনভাবে ঘরের সবাই প্রাণে বেঁচে গেলেও টাকা, মালামাল ও প্রয়োজনীয় কাগজপত্রসহ কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি।

পরিবারটির অভিযোগ পূর্ব বিরোধের জের ধরে তাদেরকে স্ব পরিবারে পুড়িয়ে মারার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। এই ঘটনায় আইনের সহযোগিতা নিবেন বলেও জানান তারা।

অপরদিকে, মহানগরীর এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম জাহিদ-বিন-আলম জানিয়েছেন, ‘খবর পেয়ে রাতেই তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থ পরিবারের যে অভিযোগ রয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি এই ঘটনায় ওই পরিবারকে থানায় মামলা করার জন্য বলা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন