সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে : রিজভী

সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে : রিজভী

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশকে একটি লুটপাটের স্বর্গ দেশ বানাতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতা ও তাদের ঘনিষ্ঠজনরা দেশ থেকে হাজারও কোটি পাচার করেছে। আজকে দুবাইয়ে অত্যন্ত দামি ৩৯৩টি বাড়ির খবর পাওয়া গেছে। ৬৪১টি সম্পত্তির খবর ছাপা হয়েছে পত্রিকায়।

বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীর শান্তিনগর এলাকায় চলমান উপজেলা নির্বাচন বর্জনের দাবিতে সচেতনতামূলক লিফলেট বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

দুবাইয়ে এসব সম্পদের মালিক কারা প্রশ্ন রেখে রিজভী বলেন, ব্যাংক লুটপাট করেছে, ফ্লাইওভার, পদ্মা সেতুর নামে টাকা লুট করে এই টাকা দিয়ে তারা আজকে দুবাইয়ে বাড়ি বানাচ্ছে। সেই সংবাদ আজকে প্রকাশিত হয়েছে। এ খবর আর লুকানো যাচ্ছে না। সরকারের লোকদের লুটপাটের খবর একের পর, এক বের হতে শুরু করেছে।

চারদিক দিক থেকে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে রিজভী বলেন, এই সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়ে গিয়ে এখন গোটা জাতিকে ফতুর করার জন্য আর্থিক ও সামাজিক খাত লুট করছে। প্রত্যেকটি খাতে এখন প্রচণ্ড নৈরাজ্য বিরাজ করছে। লুটপাটের কারণে ‌ব্যাংকগুলো ধসে গেছে।

সরকার দলের মন্ত্রী-এমপিদের নামে ব্যাংক দিয়েছে উল্লেখ করে সাবেক এই ছাত্র নেতা বলেন, তারাইতো সব লুট করে ফেলছে। এখন সরকার ভালো ব্যাংকের সঙ্গে সেগুলোকে মিশিয়ে দিতে চাচ্ছে। এভাবে তারা জনগণের টাকা, জনগণের সম্পাদক লুটপাট করে পাচার করছে।

গত পরশু দিন বাংলাদেশ ব্যাংক থেকে বিশাল অংকের টাকার কোড হ্যাক করে লুট করা হয়েছে বলে খবর বেরিয়েছে- এমন দাবি করে তিনি বলেন, এর কোনও উত্তর দিতে পারে না সরকার। কারণ নিজেদের লোকদের অর্থ লুটের সুযোগ করে দিতে এ ব্যবস্থা করেছে।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি’র সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. জাহিদুল কবির প্রমুখ।

 

আপনি আরও পড়তে পারেন