ছাতক পৌরসভা নির্বাচন আগামী ১৬জানুয়ারি।

ছাতক পৌরসভা নির্বাচন আগামী ১৬জানুয়ারি।

জুনেদ আহমদ রুনু,


ছাতক(সুনামগঞ্জ)প্রতিনিধি::সুনামগঞ্জের ছাতকের পৌরসভা নির্বাচন আগামী ১৬ই জানুয়ারী ২০২১ সালে অনুষ্ঠিত হবে। পৌরসভার ১ থেকে ৯ নং ওয়ার্ডে  সকাল থেকে সন্ধ্যা ও রাত পর্যন্ত বইছে নির্বাচনী হাওয়া।

বিভিন্ন প্রতীকের পোষ্টার ও ব্যানারে ওয়ার্ডের রাস্তাঘাট, বাজারহাট পরিপূর্ণ। নিজ নিজ প্রতীকের লিফলেট নিয়ে ভোটের প্রস্তুতিতে ভোটারদের কাছে গিয়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পাড় করেছেন প্রার্থীরা জমে উঠেছে নির্বাচনী আমেজ।

পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন আওয়ামিলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী নৌকা প্রতীক ও বিএনপি’র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন। এদিকে কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে মোট ৪৯ প্রার্থী মাঠে নেমেছেন।


ছাতক পৌরসভা কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডের  মধ্যে- ১ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৩জন, ২নং ওয়ার্ডেও কাউন্সিলর পদে লড়াই করবেন ৩ জন কাউন্সিলর প্রার্থী, ৩ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর সংখ্যা ৬ জন; ১, ২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মোট ৫ জন।

৪ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়বেন ৫ জন প্রার্থী, ৫ নং ওয়ার্ডে কায়ন্সিলর প্রার্থী ৩ জন; ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৩ জন এবং ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়বেন ৩ জন প্রার্থী।

৭ নং ওয়ার্ডে রয়েছেন কাউন্সিলর প্রার্থী ৩ জন, ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ৪ জন, ৯ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ৩ জন এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়বেন ৩ জন প্রার্থী।


১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ (পানির বোতল), হাজী নাজিমুল হক (উটপাখি) ও আরজ মিয়া (টেবিল ল্যাম্প), ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সুদীপ দে (পাঞ্জাবী), বেলায়েত হোসেন (পানির বোতল) ও আফরোজ মিয়া (উটপাখি), ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর লিয়াকত আলী (পানির বোতল), সাবেক পৌর কমিশনার ফয়জুর রহমান (পাঞ্জাবী), কাওসার মিয়া চিশতী (টেবিল ল্যাম্প), রাসেল মিয়া (উটপাখি), আইনূল হক (ব্রীজ) ও বাহারাম আলী (ডালিম),  ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ধন মিয়া (পাঞ্জাবী), সাবেক কাউন্সিলর ফারুক মিয়া (ডালিম), রাশিদ আলী (উটপাখি), রশিদ আহমদ (টেবিল ল্যাম্প) ও আব্দুল্লাহ মিয়া (গাজর), ৫ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছাব মিয়া (উটপাখি), সাবেক কাউন্সিলর ইরাজ মিয়া (পাঞ্জাবী) ও খায়ের উদ্দিন (ডালিম), ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন (পাঞ্জাবী), দেলওয়ার মাহমুদ জুয়েল বক্স (টেবিল ল্যাম্প) ও মাহবুব মিয়া (উটপাখি), ৭ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাপস চৌধুরী (পানির বোতল), লায়েক মিয়া (পাঞ্জাবী) ও হিমাংশু দাস উত্তম (উটপাখি), ৮ নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মাসুক মিয়া (পাঞ্জাবী), আলী আহমদ (উটপাখি), জুবায়ের আহমদ (টেবিল ল্যাম্প) ও শফিকুল ইসলাম (পানির বোতল) এবং ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দিলোয়ার হোসেন (পানির বোতল), হাজী ছালেক মিয়া (উটপাখি), ও কয়েছ আহমদ (পাঞ্জাবী) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতীদ্বন্দ্বীতা করছেন। সংরক্ষিত ১ নং নারী আসনে বর্তমান কাউন্সিলর সামছুন্নাহার বেগম (আনারস), তহুরা আক্তার চৌধুরী কলি (চশমা), নূরেছা বেগম (টেলিফোন), শিপ্রা রানী দে (জবা ফুল) ও রোজিয়া বেগম রোজি (অটোরিকশা), সংরক্ষিত ২ নং  আসনে বর্তমান কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী (অটোরিকশা), সাবেক মহিলা কাউন্সিলর সুতপা দাস (জবা ফুল) ও রুহেনা চৌধুরী (আনারস) এবং সংরক্ষিত ৩ নং আসনে বর্তমান কাউন্সিলর মিলন রানী দাস (আনারস), হুছনা বেগম নাজিয়া (হারমোনিয়াম), রত্না মালাকার (টেলিফোন), নাজমা বেগম (অটোরিকশা) ও নূরুন্নাহার (জবা ফুল), হোসনে আরা (চশমা) প্রতীক নিয়ে প্রতীদ্বন্দ্বীতায় রয়েছেন।

আপনি আরও পড়তে পারেন