জার্মানিতে লকডাউনের সময় বাড়ছে

জার্মানিতে লকডাউনের সময় বাড়ছে

জার্মানিতে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ১০ জানুয়ারি পর্যন্ত দেওয়া লকডাউনের সময়সীমা বাড়ছে আরও তিন সপ্তাহ। এর মধ্যেই চলমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করতে জার্মানি ও রাশিয়ার একসঙ্গে কোভিডের টিকা উৎপাদন দু’দেশের মধ্যে শীতল রাজনীতিতে উঞ্চতা দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

স্থানীয় এক নাগরিক জানান, লকডাউন মানেই আমাদের মতো সাধারণ নাগরিকদের দুর্ভোগ বাড়ছে। আমার ছেলেটার কথাই বলি, ছেলেটা জরুরি বিভাগে বিশেষ ট্রেনিং নিচ্ছে। লকডাউনের কারনে তার চূড়ান্ত পরীক্ষাটা আর হচ্ছে না। আমাদের মানসিক অবস্থাটা এবার বুঝুন?

স্থানীয়রা জানান, করোনার পরিস্থিতি বিবেচনা করে সরকার যে টিকা বরাদ্দ করেছে এটা যেমন পর্যবেক্ষণের জন্য ঠিক আছে বলে সরকার মনে করছে। আবার সাধারণ নাগরিকদের ভাবনা, কম টিকার কারণে মৃত্যুর সংখ্যাটা বাড়ছে।

এদিকে বুধবার (৬ জানুয়ারি) সকাল পর্যন্ত জার্মানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৮ লাখ ১৪ হাজার ৫৬৫ জন। ভাইরাসটিতে মারা গেছে ৩৬ হাজার ৫১০ জন। 

করোনা আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (৬ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৬৮ লাখ ১৮ হাজার ৫২৫ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৭৪ হাজার ৩৪৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ১৫ লাখ ২২ হাজার ৫৭৩ জন।

আপনি আরও পড়তে পারেন