ঈদগাঁও-ঈদগড়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

ঈদগাঁও-ঈদগড়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

ভারী বর্ষণের ফলে সড়ক ধসে দেড়শ ফুট নিচে পড়ে গেছে। এতে কক্সবাজারের ঈদগাঁওয়ের সঙ্গে রামুর ঈদগড় ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে দুই লক্ষাধিক মানুষের দুর্ভোগ বেড়েছে।

বুধবার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে ভারী বর্ষণ ও পানির স্রোতে ঈদগাঁও-ঈদগড় সড়কের পানেরছড়ার ঢালা অংশে সড়ক ধসের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, অতিবৃষ্টি ও স্রোতের কারণে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রয়োজনীয় কাজে মানুষ যাতায়াত করতে পারছে না। এমনকি ঈদগড় বাইশারীর পাহাড়ি এলাকায় উৎপাদিত সবজি ঈদগাঁও বাজারে সরবরাহ করা যাচ্ছে না।

বিষয়টি নিশ্চিত করে ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহাম্মদ ভুট্টো ঢাকা পোস্টকে বলেন, ঈদগাঁও-ঈদগড় সড়কের পানের ছড়ার রামু সড়ক অংশে ১৫০ ফুট এবং কক্সবাজার সদর সড়ক অংশে ৫০ ফুট ভেঙে গেছে। ফলে গাড়ি চলাচলসহ মানুষের যাতায়াত ও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকাবাসীর সহায়তায় যোগাযোগ ও যাতায়াত সচল রাখার ব্যবস্থা করছি।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা ঢাকা পোস্টকে বলেন, সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্নের খবর পেয়েছি। আমি সড়ক ও জনপদ বিভাগকে এ বিষয়ে অবগত করেছি। আমি নিজেও ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি।

আপনি আরও পড়তে পারেন