মাঠে নামার আগে আরও এক দুঃসংবাদ ভারতের

মাঠে নামার আগে আরও এক দুঃসংবাদ ভারতের

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের লড়াইয়ে ভারত মাঠে নামবে আগামীকাল ৪ আগস্ট। কিন্তু তার আগে ভারতীয় ক্যাম্পে আরও একটি দুঃসংবাদ। চোট সমস্যায় আগে তিনজন ছিটকে গিয়েছিলেন দল থেকে। এবার চোটের কারণে অন্তত প্রথম ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন মায়াঙ্ক আগারওয়াল।

দুর্ঘটনাটা ঘটে গতকাল সোমবার অনুশীলনের সময়। এ সময় এক বাউন্সার তার রক্ষণ ফাঁকি দিয়ে আঘাত হানে হেলমেটে। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এরপর মেডিক্যাল দল ছুটে যায় মাঠে, পরীক্ষায় দেখা যায় তার মাথায় কনকাশনের ছাপ আছে। এর ফলেই প্রথম ম্যাচ থেকে তিনি ছিটকে যান।

এরপর এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা এক বিবৃতিতে জানায়, ‘৩০ বছর বয়সীর পরিস্থিতি বর্তমানে বেশ স্থিতিশীল আছে এবং আর তিনি সেরে ওঠার আগ পর্যন্ত চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।’

ভারতীয় দলে চোটের খড়গ অবশ্য এটাই প্রথম নয়। এর আগে চোটের কারণে ওয়াশিংটন সুন্দর, শুভমান গিল আর আবেশ খান ছিটকে গেছেন সিরিজ থেকেই। এর ফলে পৃথ্বী শ আর সূর্যকুমার যাদবের ডাক পড়েছে ইংল্যান্ড থেকে। দশ দিনের কোয়ারেন্টাইন শেষে আগামী তৃতীয় টেস্ট থেকে দলে ঢুকতে পারবেন দুজনে।

এবার ছিটকে গেলেন মায়াঙ্ক। এর ফলে প্রথম টেস্টে ভারতের ইনিংসের গোড়াপত্তন করতে দেখা যাবে কাকে, তা নিয়েও সৃষ্টি হয়েছে প্রশ্ন। ধারণা করা হচ্ছে ওপেনিংয়ে দেখা যেতে পারে লোকেশ রাহুলকে। তবে হানুমা বিহারিকে ওপরে তুলে দিয়ে ওপেন করানো, কিংবা অভিমন্যু ঈশ্বরণকেও দেখা যেতে পারে এ প্রথম ম্যাচে।

আপনি আরও পড়তে পারেন