শাওমি রেডমি কে৫০: বড় ডিসপ্লের পারফেক্ট ফোন

শাওমি রেডমি কে৫০: বড় ডিসপ্লের পারফেক্ট ফোন

স্মার্টফোন বিশ্বে আরও একটি নিউ ব্র্যান্ড ফোন শাওমি রেডমি কে৫০ লঞ্চ হতে যাচ্ছে। ফোনটি পাওয়া যাচ্ছে ১ টি ভেরিয়েন্ট এ। ৬৪ মেগা পিক্সেলের মেইন সেনসর ক্যামেরা,১৬ মেগাপিক্সেল একটি সেলফি ক্যামেরা ও ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি ।

প্রথমেই কথা বলি ফোনটির ডিসপ্লে এবং বডি নিয়ে:
এতে থাকছে ৬.৬৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি সুপার এমোলেড ডিসপ্লে। এর এসপেক্ট রেশিও হলো ২০:৯। এর রেজুলেশন হলো ১০৮০*২৪৬০ পিক্সেল এর। এই ফোনটির পিপিআই ডেনসিটি হল ৪০২। এর বডি ডাইমেনশন হচ্ছে ১৬৩.৫*৭৬.৫*৭.৮ মিলিমিটার এর। এর ওজন হচ্ছে ১৯৯ গ্রাম। এছাড়াও এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা।

 

 

এবারে কথা বলি ফোনটির হার্ডওয়্যার নিয়ে:
অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১। চিপসেট হিসেবে এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ যা ৮ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি কয়াট কোর প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকছে অ্যাড্রিনো ৬৫০। ফোনটি পাওয়া যাচ্ছে মাত্র একটি ভেরিয়েন্ট। এটি হল ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজে সাথে ৬ জিবি রেম ।

এবারে কথা বলি ফোনটির ক্যামেরা নিয়ে
এই ফোনের ব্যাক সাইডে থাকছে ৬৪ মেগা পিক্সেলের মেইন সেন্সর ক্যামেরা,৮ মেগাপিক্সেল একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা,৫ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো সেনসর ক্যামেরা ।আর সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ১৬মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।

এবারে কথা বলি ফোনটির ব্যাটারি -চার্জার নিয়ে:
এই ফোনে থাকছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। আর সঙ্গে থাকছে ৪৪ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫৫ এম এম হেডফোন জ্যাক।

সবশেষে কথা বলি ফোনটির দাম এর বিষয়ে: এই ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশি টাকায় ৩০০০০ টাকা।

আপনি আরও পড়তে পারেন