দোহারে নারিশায় অসহায় পরিবারের বসতঘর আগুনে পুরে ছাই

দোহারে নারিশায় অসহায় পরিবারের বসতঘর আগুনে পুরে ছাই
স্টাফ রিপোর্টারঃ
ঢাকার দোহারের নারিশা ইউনিয়নের চৈতাবাতর এলাকায় রাতের অন্ধকারে বসতঘরে আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ১২ টার দিকে নুর ইসলাম নুরুর বাড়িতে এই আগুন লাগে বলে জানা যায় , আগুনে ঘরসহ প্রায় পাঁচ লক্ষ টাকার মালামালের পুরে গেছে বলে দাবী পরিবারের।
নুর ইসলাম নুরু জানান, গত কয়েকবছর পূর্বে নারিশা পশ্চিম চর এলাকায় বসতঘর ভিটেমাটি সহ পদ্মার ভাঙ্গনের স্বিকার হয়। অনেক কষ্ট করে সেই শোক কাটিয়ে উঠার জন্য গত তিন বছর ধরে শশুর বাড়িতে একটা ঘর তুলে আশ্রয় নেই। সংসার বাড়ি ঘর এখন ঠিক মত গুছাতে পারিনি। এরই মধ্যে এই অগ্নিকাণ্ডের ঘটনায় আমার জীবনের অনেক বড় ক্ষতি হয়ে গেল।
জানা যায়, পদ্মার কবলে পরে ঘর ভেঙ্গে যাওয়ায় সরকারের পক্ষ থেকে নুরু মিয়াকে নারিশা পশ্চিম চর এলাকায় একটি ঘর দেওয়া হয়। বৃহস্পতিবার দুপুর ২ টায় চৈতাবাতর বাড়ি থেকে পশ্চিম চর বাড়িতে  যায়। ঐ দিনই কয়েক ঘন্টার ব্যবধানে রাত ১২ টার দিকে নুরুর শালা রফিকের বউ সাবিনা প্রথম অগ্নিকান্ডের ঘটনা দেখতে পায়, পরে ভাতিঝি রিমু ফোন করে নুরু মিয়াকে জানান ঘরে আগুন লেগে গেছে। পশ্চিম চর থেকে আসতে আসতে দেখে ঘর সহ ঘরের সকল আসবাবপত্র   সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। বিষয় টি রহস্যময় বলছে এলাকাবাসী।
গোপন তথ্যে জানা যায়, তিন বছর ধরে ঘর উঠানোর পর থেকে এলাকার একটি মাদক সেবী চক্র বিভিন্ন ভাবে হুমকি দিত। এবং টাকা পয়সা চাইতো। ঘটনার দিন রাতেও কয়েকজনকে ঐ ঘরের আশেপাশে ঘুরা ফেরা করতেও দেখা যায়। এবং মাঝে মধ্যে পরিবারটিকে ভয়ভীতি দেখিয়ে গভীর রাতে মাদক সেবন করতো ঐ ঘরে। কয়েকবার বাঁধা দিলেও তার কোন প্রতিকার পাইনি পরিবারটি। নানা ভাবে ভয়ভীতি দেখিয়ে অত্যাচার করা হতো। এখন সেই ঘরে আগুন দিয়ে নিঃশ্ব করা হয়েছে পরিবারটিকে বলে জানান নাম না প্রকাশ করার শর্তে অনেকে।

আপনি আরও পড়তে পারেন