মুক্তির প্রথম দিনেই কোটিতে পা ‘গাঙ্গু’ আলিয়ার

মুক্তির প্রথম দিনেই কোটিতে পা ‘গাঙ্গু’ আলিয়ার

আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবি নিয়ে বিতর্ক কম হয়নি। এর মধ্যেই কোটি টাকা দিয়ে বাজার খুলল সঞ্জয় লীলা ভান্সালীর নতুন ছবি। নারীকেন্দ্রিক এ ছবি মুক্তির প্রথম দিনেই বাজিমাত। দর্শকরা গাঙ্গুরূপী আলিয়ার জয়গান গাইছেন চারদিকে।

প্রথম দিন সাড়ে ৯ কোটি থেকে ১০ কোটি টাকা লাভ করেছে সঞ্জয়ের ছবি। প্রচারে কোনো কমতি রাখেননি আলিয়া। পশ্চিমবঙ্গ, দিল্লি, মুম্বাইসহ নানা শহরে ঘুরে ঘুরে ছবি দেখার আবেদন করেছেন ভক্তদের। দেখে মুগ্ধতার রেশ কাটকে না কাটতেই চাক্ষুষ মহেশ-কন্যাকে দেখে উত্তেজনায় লাগাম টানতে পারেননি দর্শকেরা। তা স্পষ্ট সংবাদমাধ্যমের বিভিন্ন ছবি এবং ভিডিওতে।

কলকাতা সফরে জলভরা সন্দেশে মিষ্টি মুখ করেছিলেন আলিয়া। ছবি মুক্তির আগে সেই সফরে তার চেহারায় চিন্তার ছাপ ছিল। কারণ তিনি জানতেন, তার অভিনয় দক্ষতার ওপরই নির্ভর করছে এ ছবির বাণিজ্যিক লাভের অংক।

তার ওপর গাঙ্গুবাইয়ের পরিবার পক্ষ থেকে এ ছবি নিয়ে নানা দাবি তোলা হয়েছে। গাঙ্গুবাইয়ের পালক পুত্র রাওজি শাহ বলেন, ‘আমার মাকে যৌনকর্মী হিসেব দেখানো হয়েছে ছবিতে। লোকে এখন আমার মায়ের সম্পর্কে কটূ কথা বলছে।’ গাঙ্গুবাইয়ের পরিবারের আইনজীবী জানান, ছবির প্রচার ঝলক দেখে পরিবারের সদস্যরা আঘাত পেয়েছেন। তার কথায়, ‘গাঙ্গুবাইয়ের চরিত্রকে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীনভাবে ছবিতে তুলে ধরা হয়েছে ছবিতে। একজন সমাজকর্মীকে যৌনকর্মী হিসেবে দেখানো হয়েছে।’

এরপর ভারতের শীর্ষ আদালত ছবির পরিচালক সঞ্জয়কে এ ছবির নাম বদলের পরামর্শও দিয়েছিল। সেই বিবাদ এখনও মেটেনি। সবমিলিয়ে অনেক বাধা পেরিয়ে আজ আলিয়া স্বস্তির নিশ্বাস ফেলেছেন। কারণ তিনি জানেন, তিনি ‘গাঙ্গুবাই’ হয়ে উঠতে পেরেছেন। তিনি সফল দর্শকের কাছে।

আপনি আরও পড়তে পারেন