১৮ বাবার একটা বাচ্চা কখনও মানুষ হয় না: অনন্ত জলিল

১৮ বাবার একটা বাচ্চা কখনও মানুষ হয় না: অনন্ত জলিল

ঢাকাই ছবির আলোচিত অভিনেতা, প্রযোজক ও ব্যবসায়ী অনন্ত জলিল বলেছেন, ১৮ বাবার একটা বাচ্চা কখনও মানুষ হয় না।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্প সমিতির নির্বাচনকে ঘিরে সিনেমা অঙ্গনে চলমান বিতর্কিত সব কর্মকাণ্ড নিয়ে মন্তব্য করতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

শিল্পী সমিতির এবারের নির্বাচন নিয়ে দলাদলি, কাদা ছোড়াছুড়ির বিষয়টিতে বিরক্ত ও হতাশ হয়েছেন অনন্ত।

তার মতে, নির্বাচন না থাকলে বিএফডিসিতে এসব নোংরামো ঘটত না। সিনেমা অঙ্গনের এমন বেহাল দশা হতো না।

‘মোস্ট ওয়ান্টেড’খ্যাত তারকা বলেন, ‘আমাদের সম্মানিত শিল্পী, পরিচালক, প্রযোজক এবং যারা চলচ্চিত্রের জন্য কাজ করবেন; এমন সদস্যদের নিয়ে একটা কমিটি থাকলে চলচ্চিত্রের একটা ফাদার থাকত! কিন্তু এখন ১৮ সংগঠনের একজন করে সভাপতি মানে ১৮ বাবা! ১৮ বাবার একটা বাচ্চা কখনও মানুষ হয় না।’

বৃহস্পতিবার নিজের নতুন সিনেমা ‘দিন দ্য ডে’-এর গান প্রকাশ উপলক্ষ্যে রাজধানীর একটি রেস্তোরাঁয় সাংবাদিকদের সামনে এসব কথা বলেন অনন্ত জলিল।

নির্বাচন সিস্টেমের ওপরই বিরক্ত এ অভিনেতা।

নির্বাচনের ওপর সব ক্ষোভ উগরে দিয়ে এ নায়ক বলেন,  ‘কোনো কিছু অতিরিক্ত ভালো না। আমি প্রথম থেকেই নির্বাচনের বিপক্ষে। নির্বাচনের কারণে আজকে ইন্ডাস্ট্রির এমন দশা হয়েছে। নিপুণ কিংবা জায়েদ যেই নির্বাচন করুক, সেটি বিষয় নয়। তারা একে অপরকে দোষারোপ করছেন, সেটিও বিষয় নয়। এখানে মূল সমস্যাটাই হচ্ছে নির্বাচন!’

প্রসঙ্গত রাজনীতি বা নির্বাচনের মাঠে কখনই নামবেন না বলে আগেই ঘোষণা দিয়েছিলেন অনন্ত জলিল।

নিজের ব্যবসা নিয়ে খুবই ব্যস্ত থাকেন জানিয়ে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনেও অংশ নেননি তিনি। ভোটগ্রহণের দিন দেশেই ছিলেন না। সুদূর তুরস্ক থেকে নির্বাচনে জয়ীদের অভিনন্দন জানান তিনি।

 

আপনি আরও পড়তে পারেন