দোহার নবাবগঞ্জে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন

দোহার নবাবগঞ্জে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন
দোহার নবাবগঞ্জ প্রতিনিধি,
ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। শনিবার দোহার উপজেলা প্রশাসন আয়োজিত মহান স্বাধীনতা দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সাংসদ সালমান এফ রহমান এমপি।
এসময় প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, যুদ্ধ বিধ্বস্ত দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধু সেই অল্প সময়ের মধ্যেই সোনার বাংলার উন্নয়নের সমস্ত পরিকল্পনা তৈরি করে দিয়েছেন।
সাংসদ আরও বলেন, বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশের বাহিরে ছিলেন। ১৫ আগস্টের পর থেকে দীর্ঘ ২১ বছর যারা ক্ষমতায় ছিলেন তারা স্বাধীনতার বিপক্ষের শক্তি। তারা স্বাধীনতাকে বিশ্বাস করে না। এমনকি তারা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চের ভাষণ প্রচার করা বন্ধ করে দেন। প্রকাশ্যে জয়বাংলা বলা নিষেধ করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সহ-সভাপতি মোল্লা মোহাম্মদ বেলাল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল-মামুন, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আনার কলি পুতুল, উপজেলা কমিশনার (ভূমি) ফজলে রাব্বি, দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল, ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগসহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা।
অপরদিকে নবাবগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু, সার্কেল এএসপি আরিফুর রহমান, আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আ. বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, উপজেলা আওয়ামীমীলীগের আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, ইঞ্জি. আরিফুর রহমান শিকদার, নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তারসহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা।

আপনি আরও পড়তে পারেন